Cvoice24.com

পুরোটাই ভেজাল খাওয়াচ্ছে ‘বেক এন ফাস্ট’, জরিমানা ৪ লাখ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৩, ২৩ জানুয়ারি ২০২৩
পুরোটাই ভেজাল খাওয়াচ্ছে ‘বেক এন ফাস্ট’, জরিমানা ৪ লাখ

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বিস্কুট তৈরি, ক্ষতিকর কাপড়ের রঙ উদ্ধার, মেয়াদোত্তীর্ণ গুড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার করায় ও বিএসটিআই এর লাইসেন্স ছাড়াই বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করায় বেক এন ফাস্ট নামের ফ্যাক্টরিকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (২৩ নভেম্বর) নগরের চান্দগাঁও থানার বাহির সিগনাল এলাকায় বেক এন ফাস্টের মূল ফ্যাক্টরিতে অভিযানটি পরিচালিত হয়। এসময় নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি সিভয়েসকে বলেন, বেক এন ফাস্টের মূল ফ্যাক্টরিতে অস্বাস্থ্যকর পরিবেশে শ্রমিকদের মিষ্টি ও বিস্কুট তৈরি করতে দেখা যায়। সেখানে মানব স্বাস্থ্যের জন্য চরম ক্ষতিকর কাপড়ের রঙ পাওয়া যায়। পাশাপাশি ফ্যাক্টরিতে মেয়াদোত্তীর্ণ গুড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার করতে দেখা যায়। এছাড়া বিএসটিআই এর লাইসেন্স ছাড়াই বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করতে দেখা গেছে। তাই ফ্যাক্টরির মালিক রফিউজ্জামান চৌধুরী পিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ৪ লাখ টাকা জরিমানা করা হয়।  

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সিভয়েসকে বলেন, ‘খাদ্যে ভেজাল মেশানো বা ক্ষতিকর রঙ মেশানো চরম অপরাধ। এ ধরনের অপরাধের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান আরো জোরদার করা হবে।’

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়