Cvoice24.com

ফয়’স লেকে নতুন সংযোজন বেসক্যাম্প, থাকছে নানা অ্যাক্টিভিটিস

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৪, ২৯ জানুয়ারি ২০২৩
ফয়’স লেকে নতুন সংযোজন বেসক্যাম্প, থাকছে নানা অ্যাক্টিভিটিস

ছোট ছোট পাহাড় আর টিলার বাঁকে বাঁকে বিস্তৃত ফয়’স লেকেই এখন থেকে মিলবে বেসক্যাম্পের সুযোগ। খোলামেলা জায়গায় প্রকৃতির সাথে বেসক্যাম্পের রোমাঞ্চকর অ্যাক্টিভিটির সমন্বয়ে গড়ে তোলা হয়েছে ক্যাম্পটি। এখানে থাকছে কায়াকিং, আর্চারি, ক্রাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ অ্যাক্টিভিটি, অন গ্রাউন্ড অ্যাক্টিভিটি, টিম বিল্ডিং গেম এবং হিউম্যান ফুসবলের সুবিধা।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে বেসক্যাম্পের উদ্বোধন করেন কনকর্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল, বেসক্যাম্প অ্যাডভেঞ্চারসের চেয়ারম্যান মাহাবুব জামান, ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, কনকর্ড এন্টারটেইনমেন্টের নির্বাহী পরিচালক (বিপণন) অনুপ কুমার সরকার ও অন্যান্য অতিথিরা।

জানা যায়, বেসক্যাম্পের সবচেয়ে চমকপ্রদ আকর্ষণ হচ্ছে ওয়াটার জীপ লাইন। এছাড়াও এখানে থাকছে জায়েন্ট সুয়িং, স্মল সুয়িং, জায়ান্ট হ্যামক। শিশু কিশোরদের সুস্থ বিনোদন প্রদানের লক্ষ্যে কনকর্ড বাংলাদেশে প্রথম ২০০২ সালে বিশ্বমানের থিম পার্ক ফ্যান্টাসি কিংডম চালু করে। পরে ধারাবাহিক ভাবে তৈরি করে ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং ট্র্যাক, রিসোর্ট অ্যাটলান্টিস, বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থাপনা নিয়ে তৈরি হেরিটেজ পার্ক, চট্টগ্রামে ফয়স লেক কনকর্ড, সী ওয়ার্ল্ড ও ফয়’স লেক রিসোর্ট। 

প্রতি বছর প্রায় ৩০ লক্ষের বেশি দর্শনার্থীরা ভ্রমণ করেন ফয়'স লেকে। যার মধ্যে রয়েছে অনেক বিদেশি পর্যটক। ফয়'স লেক কনকর্ড চট্টগ্রামে পাহাতলীর ফস’স লেকের প্রায় ৩৩৬ একর জায়গা জুড়ে অবস্থিত। কমপ্লেক্সটিতে একটি ড্রাই পার্ক ও ফয়’স লেক রিসোর্ট রয়েছে। ফয়’স লেক বেসক্যাম্প এই পার্কটিতে একটি নতুন সংযোজন। 

বেসক্যাম্প অ্যাডভেঞ্চার লিমিটেডের চেয়ারম্যান মাহবুব জামান বলেন, আমরা ট্যুরিজমে ভিন্নতা আনতে চাই। নতুন অ্যাক্টিভিটির সুবিধা দিতে চাই। ট্যুরিজমকে ছড়িয়ে দিতে চাই সারা দেশে। ফয়’স লেক বেসক্যাম্প নতুন দিগন্ত উন্মোচন করে দেবে। চট্টগ্রাম উজ্জ্বল অভিজ্ঞতা নিয়ে এসেছে। যুবক কিশোরদের নতুন পথ দেখানো সম্ভব হবে। সমগ্র দেশকে নতুন আলো দিতে পারবে। সেলফ স্টিম দেবে। আরও দিবে টিম বিল্ডিং করার মতো অভিজ্ঞতা। আমরা মাত্র শুরু করেছি। অনেক দূর যেতে পারব আশা করি।  

কনকর্ড গ্রুপের এমডি শাহরিয়ার কামাল বলেন, আমাদের ১৪টি কোম্পানি আছে। সাভারে স্মৃতিসৌধ করেছে কনকর্ড। বাংলাদেশের প্রথম রেডিমিক্স ইট কনকর্ড করে। পর্যটন সেবায় দেশের প্রথম থিমপার্ক করেছে। ২০০৪ সালে ফয়’স লেকের যাত্রা শুরু। আজ যৌথভাবে বেসক্যাম্পের যাত্রা শুরু করতে যাচ্ছি। এটি থাইল্যান্ড সিঙ্গাপুরের বেসক্যাম্পের চেয়ে কম হবে না।

কনকর্ড গ্রুপের নির্বাহী পরিচালক অনুপ সরকার বলেন, ফয়’স লেকের দর্শকদের ভিন্নধর্মী বিনোদন দিতে বেসক্যাম্প। বিনোদনে নতুন মাত্রা যোগ করতে এ আয়োজন। এখন পর্যটন শিল্পের মূল আকর্ষণ অ্যাডভেঞ্চার। এখানে রাত যাপনের তাঁবু আছে।  

বেসক্যাম্প অ্যাডভেঞ্চার লিমিটেডের এমডি তামজীব সিদ্দিক স্পন্দন বলেন, মানুষ যত সভ্য হচ্ছে সে নিজেকে চিনতে চায়। আমাদের লোগোতে বাঘের মাথা আছে। আমরা মনে করি প্রত্যেকের ভেতর অমিত শক্তি আছে। আমরা চাই মানুষ তাঁবুতে থাকবে। নাইট সাফারি করবে। মানুষ যখন নিজের শক্তি সম্পর্কে জানতে পারে, তখন পৃথিবী বদলে দিতে পারে।

‘আমরা বেসক্যাম্পের জন্য একটি গাছও কাটিনি। যতটা কম ইট পাথর ব্যবহার করেছি। আমাদের সব গিয়ার, হ্যালমেট ফ্রান্স থেকে এনেছি। ফিজিক্যালি ফিট মানুষই বেসক্যাম্প অ্যাক্টিভিটি করতে পারবে। আমরা ট্রেইনার রেখেছি ভয় কাটিয়ে মানুষ যাতে অংশ নিতে পারে। তবে গর্ভবতীরা অংশ নিতে পারবেন না। নির্দিষ্ট জায়গা ছাড়া সিগারেট অ্যালাউ না’।  

উল্লেখ্য সর্বোচ্চ ২০০ জনের জন্য বিভিন্ন করপোরেট প্যাকেজ ও দিনভর অ্যাক্টিভিটির ব্যবস্থা রয়েছে ক্যাম্পে। দিনভর অ্যাকটিভিটিস এর প্যাকেজটির জন্য দর্শনার্থীদের দিতে হবে জনপ্রতি ৩ হাজার টাকা। যেখানে দক্ষ প্রশিক্ষকের তদারকিতে সব অ্যাকটিভিটিস করা যাবে। এছাড়া দর্শনার্থীরা চাইলে আলাদাভাবে শুধু একটি বা দুইটি অ্যাক্টিভিটিসও করতে পারবেন। সে ক্ষেত্রে অ্যাকটিভিটিস ভেদে ১৫০ টাকা থেকে ফি শুরু।

সর্বশেষ

পাঠকপ্রিয়