Cvoice24.com

চা বাগানে অবৈধ লেক খনন, হালদা ভ্যালীর সহকারী ব্যবস্থাপককে কারাদণ্ড

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ২৯ জানুয়ারি ২০২৩
চা বাগানে অবৈধ লেক খনন, হালদা ভ্যালীর সহকারী ব্যবস্থাপককে কারাদণ্ড

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় চা বাগানের ভেতরে অবৈধভাবে লেক খনন করায় হালদা ভ্যালী চা বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে (৩০) একে বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৯ জানুয়ারি) বেলা ১২ টায় ফটিকছড়ি উপজেলার ভূজপুর এলাকায় আনন্দপুর হালদা ভ্যালী চা বাগানে অভিযান পরিচালিত হয়। এসময় নেতৃত্ব দেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির রাহমান সানি।

হালদা ভ্যালী চা বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেন চাঁদপুরের হাইমচর উপজেলার উত্তর চর ভৈরবী এলাকার আবদুল হাসেমের ছেলে। 

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির রাহমান সানি সিভয়েসকে বলেন, চা বাগানের ভেতরে বাদুড়খিল নামক স্থানে টিলার পাদদেশে অবৈধভাবে একটি লেক খনন করা হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ৪(চ) লংঘন করায় ধারা-১৫ অনুযায়ী বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। একই আইনে এক্সক্যাভেটর চালক গৌতম দাশকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। বাগানের ব্যবস্থাপনা পরিচালক নাদের খানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার প্রক্রিয়া চলমান আছে।

তিনি আরো বলেন, হালদা ভ্যালি চা বাগান এলাকায় সরকারি রাস্তার উপর গেইট নির্মাণ করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছিল। আমরা তা উন্মুক্ত করে সার্বক্ষণিক গেইট খোলা রাখার জন্য নির্দেশনা দিয়েছি। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়