Cvoice24.com

মেয়রের মধ্যস্থতায় বেতন-বোনাস পেল ডায়নামিক ফাইড নিটওয়্যারের ১৮০ কর্মী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ১৯ এপ্রিল ২০২৩
মেয়রের মধ্যস্থতায় বেতন-বোনাস পেল ডায়নামিক ফাইড নিটওয়্যারের ১৮০ কর্মী

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর মধ্যস্থতায় ঈদের আগে বেতন পেলেন বাকলিয়ার ডায়নামিক ফাইড নিটওয়্যার লিমিটেডের ১৮০ জন কর্মী। প্রতিষ্ঠানটির শ্রমিকরা বেশ কয়েক মাস ধরে নিয়মিত বেতন না পেয়ে ভোগান্তিতে ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ।

তিনি জানান, শ্রমিকরা মানববন্ধন করে তাদের কষ্টের কথা জানিয়েছিলেন মেয়রকে। শ্রমিকদের এই দুর্ভোগের কথা জানতে পেরে চসিক মেয়র প্রতিষ্ঠানটির সাথে যোগাযোগ করেন। মঙ্গলবার (১৮ এপ্রিল) প্রতিষ্ঠানের পরিচালক জাহাঙ্গীর আলম মেয়রের সাথে বসে আলোচনার পর তাৎক্ষনিকভাবে শ্রমিকদের বেতনের একাংশ প্রদান করেন। 

এসময় পরিচালক জাহাঙ্গীর আলম আগামী মে মাসের ১৫ তারিখের মধ্যে সব শ্রমিকের বকেয়া বেতন এবং বোনাস হিসেবে অতিরিক্ত এক হাজার টাকা করে দেওয়ার অঙ্গীকার করেন এবং ১৫ মে এর মধ্যে সব বকেয়া পরিশোধে ব্যর্থ হলে চট্টগ্রামের সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক এবং কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজির নেতৃত্বে কারখানার সব সম্পত্তি বিক্রি করে শ্রমিকদের পাওনা প্রদানে কোন আপত্তি থাকবে না মর্মে অঙ্গীকার দেন।  

বহরদারবাড়ির বাসভবনে অনুষ্ঠিত সভায় চসিক মেয়র বলেন, প্রধানমন্ত্রী গার্মেন্টস শ্রমিকদের বিষয়ে অত্যন্ত আন্তরিক। গার্মেন্টস শ্রমিকদের বেতন সংক্রান্ত এ অভিযোগটি পেয়েই সুরাহা করার উদ্যোগ নেই এবং সমাধান করতে পেরে অত্যন্ত আনন্দিত। ভবিষ্যতেও শ্রমজীবী শ্রেণীর স্বার্থরক্ষায় আমৃত্যু কাজ করে যাব।

সর্বশেষ

পাঠকপ্রিয়