Cvoice24.com

তিন ঘণ্টার চেষ্টায় ট্রলারের আগুন নিয়ন্ত্রণে, দগ্ধ ২

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৩, ২৭ মে ২০২৩
তিন ঘণ্টার চেষ্টায় ট্রলারের আগুন নিয়ন্ত্রণে, দগ্ধ ২

চট্টগ্রামের পতেঙ্গায় সমুদ্রে অবস্থানরত ট্রলারে লাগা আগুন তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। এতে ট্রলারে থাকা দুই ব্যক্তি আহত হয়েছেন। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

শনিবার (২৭ মে) সকালে কর্ণফুলী ইপিজেড (কেইপিজেড) ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার মো. নাহিদ হোসেন সিভয়েসকে এ তথ্য জানান।

তিনি বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উপস্থিত ছিল। তবে নৌযানটি মাঝ সাগরে হওয়ায় ফায়ার সার্ভিস অগ্নিনির্বাপণ কাজে যুক্ত হতে পারেনি।  অগ্নিনির্বাপণে ব্যবহৃত বন্দরের টাগবোট কান্ডারি-৮ ও কোস্টগার্ডের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টার চেষ্টায় রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে। 

তিনি আরও বলেন, এ ঘটনায় ট্রলারে থাকা দুজন আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, এমভি মুহুরি-২ নামের লাইটার জাহাজ থেকে বেতার বার্তায় জানানো হয় একটি ট্রলারে আগুন লেগেছে। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, অগ্নিনির্বাপণে বন্দরের ব্যবহৃত টাগবোট কাণ্ডারি-৮ ও কোস্টগার্ড ঘটনাস্থলে ছুটে যায়। ট্রলারটিতে মোট পাঁচজন ছিলেন। এরমধ্যে দুজন দগ্ধ হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, আকমল আলী ঘাট থেকে অন্তত দুই কিলোমিটার দূরে সাগরে লবণবোঝাই একটি ট্রলারে আগুন লাগে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমাদের উদ্ধারকারী জাহাজ কান্ডারি-৮ ঘটনাস্থলে পাঠানো হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়