Cvoice24.com

অবৈধ চা ব্যবসা
লাইসেন্স খোয়ালো সেই ‘আছিব ব্রাদার্স’

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩
লাইসেন্স খোয়ালো সেই ‘আছিব ব্রাদার্স’

ফাইল ছবি।

চা ব্যবসার লাইসেন্সের শর্ত ভেঙ্গে চা ব্লেন্ডিং, মোড়কজাতকরণ এবং বিক্রয় ও বিপণন করায় ‘আছিব ব্রাদার্স’র লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ চা বোর্ড।

সোমবার (১৮ সেপ্টেম্বর) এক পত্রের মাধ্যমে লাইসেন্স বাতিলের এ আদেশ দেয়া হয়।

চা বোর্ড সূত্রে জানা যায়, চা বোর্ডের খুচরা-পাইকারি লাইসেন্স প্রাপ্তির ৩ নম্বর শর্ত এবং ব্লেন্ডার লাইসেন্স প্রাপ্তির ২ নম্বর ও ৩ নম্বর শর্ত ভঙ্গ করে ‘আছিব ব্রাদার্স’ পঁচা ও দুর্গন্ধযুক্ত চা ব্লেন্ডিং করে টি২৪ ব্ল্যাক টি এবং বুম বুম টি২৪ নামক ব্রান্ডে বিক্রয় ও বিপণন করছিল। পাশাপাশি চা ব্যবসার শর্ত ভঙ্গ করে দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ চা গুদামজাত এবং ব্লেন্ডিং করে নিজস্ব ব্রান্ডে বাজারজাত করায় প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করা হয়। 

চা বোর্ডের উপ-সচিব মো. রুহুল আমীন সিভয়েসকে বলেন, ‘চা ব্যবসার লাইসেন্সের শর্ত লংঘন করে বেআইনিভাবে চা ব্লেন্ডিং, মোড়কজাতকরণ এবং বিক্রয় ও বিপণন করায় আছিব ব্রাদার্স এর খুচরা-পাইকারি (লাইসেন্স নং-১১০০৪০৪৭) এবং ব্লেন্ডার (লাইসেন্স নং-১৩০০৭২০০) লাইসেন্স বাতিল করা হয়েছে।’

গত ১০ ও ১২ সেপ্টেম্বর সীতাকুণ্ড উপজেলার বানুবাজার এলাকায় এবং আগ্রাবাদ বেপারি পাড়ায় ‘আছিব ব্রাদার্স’ এর চা গুদামে অভিযান চালিয়ে সাড়ে ৪ হাজার কেজি মেয়াদোত্তীর্ণ, দুর্গন্ধযুক্ত ও জমাটবাধা খণ্ড খণ্ড এবং ছত্রাক মিশ্রিত পচা চা জব্দ করা হয়। পরে পুলিশ ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধ্বংস করা হয়।

চা বোর্ডের অনুমোদন না নিয়ে ফৌজদারহাটে অবৈধভাবে দুটি গুদামে চা মজুদ করছিল আছিব ব্রাদার্সের মালিক আছিবুর রহমানের আরেকটি প্রতিষ্ঠান সৈয়দ টি ওয়্যারহাউজ। যদিও প্রতিষ্ঠানটি কেবল একটি গোডাউনের অনুমতি নিয়েছিল। গত ১৭ সেপ্টেম্বরের অভিযানে এ প্রতিষ্ঠানটির এই জালিয়াতি ধরা পড়ে।

-সিভয়েস/টিএম

সর্বশেষ

পাঠকপ্রিয়