Cvoice24.com

ফিলিস্তিনের পতাকায় ছেয়ে গেল সিআরবি শিরীষতলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৯, ৮ ডিসেম্বর ২০২৩

সবার হাতে হাতে ফিলিস্তিনের পতাকা। কণ্ঠে 'ফ্রি প্যালেস্টাইন'। শুক্রবার বিকেলে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে এমন নানা স্লোগানে মুখরিত ছিল চট্টগ্রামের সিআরবির শিরীষতলা। চট্টগ্রামের হাজারো তরুণ-তরুণী সমবেত হয়ে আওয়াজ তুলেছে নিপীড়িত মানুষের পক্ষে।

ফ্রি প্যালেস্টাইন মুভমেন্ট’ শিরোনামে এই আয়োজন করেন রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান, বরেণ্য আলেম–ওলামা, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, ব্যবসায়ী, আইনজীবী, সাংবাদিকসহ দেশের স্বনামধন্য ব্যক্তিবর্গ।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রামাদান বক্তব্যে বলেন, ফিলিস্তিনি জনগণ খুব খারাপ অবস্থায় আছে। ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে চলমান গণহত্যা ইসরাইলকে অবশ্যই বন্ধ করতে হবে। ফিলিস্তিন চায় বিশ্ব ফিলিস্তিনের পাশে থাকুক। ফিলিস্তিনের প্রতি বাংলাদেশি ভাই-বোনদের ভালোবাসা, সমর্থন ও শ্রদ্ধা দেখে আমি অভিভূত হয়েছি।

ইসরায়েলিদের গণহত্যার নিন্দা জানিয়ে ফারাজ করিম চৌধুরী বলেন, ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে হামলার ঘটনা শুরু হয়েছে আজ থেকে ৭৫ বছর আগে। দীর্ঘ ৭৫ বছর ধরে ইসরায়েলিরা ফিলিস্তিনির সাধারণ মানুষের উপর নিপীড়ন ও আবাসভূমি দখল করছে। একের পর এক হত্যা করছে ফিলিস্তিনি নারী-শিশু ও পুরুষদের।

তিনি বলেন, আমেরিকা বলছে ইসরাইয়েলিদের আত্মরক্ষার অধিকার আছে। কিন্তু আমার প্রশ্ন, আত্মরক্ষার অধিকার কার থাকে? দখলদারের, নাকি হানাদারের। ফিলিনস্তিনিরা দখল হারিয়েছে। ইসরাইয়েল হচ্ছে দখলদার বাহিনী। ফিলিস্তিনি হামাস নিজের দেশকে দখলদারের কাছ থেকে দখলমুক্ত হওয়ার লড়াই করছে। হামাসকে কোনোভাবেই সন্ত্রাসী বা জঙ্গি বলা যাবে না। সন্ত্রাসী ও জঙ্গি হচ্ছে ইসরাইল।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে হামাসের রকেট হামলাকে ইস্যু করে ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল মার্কিন যুক্তরাষ্ট্রের মদদে গাজায় ধারাবাহিকভাবে নৃশংস হত্যাযজ্ঞ চালাচ্ছে। এ হামলার প্রধান উদ্দেশ্য ফিলিস্তিনকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দিয়ে ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনিদের সম্পূর্ণ আবাসভূমি দখল করে নেওয়া। এ ইসরায়েলকে আবার মদদ দেওয়ার উদ্দেশ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েল সফরে গিয়ে পূর্বের সব ইতিহাসের মধ্যে নিকৃষ্টতম উদাহরণ সৃষ্টি করেছেন। ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী মদদের কারণে ইসরায়েল হামলা থামাচ্ছে না, যুদ্ধবিরতিও মানছে না।

ফারাজ করিম চৌধুরী আরও বলেন, এই আমেরিকা ৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার বিরোধীও ছিল। এই আমেরিকা এ দেশের উন্নয়নের বিরোধীও। এই দেশে গণতন্ত্রও চাই না আমেরিকা। এই আমেরিকা বাংলাদেশেরও প্রধান শত্রু। আর ফিলিস্তিনে রয়েছে আল আকসা মসজিদ। এই আকসা শুধু ফিলিস্তিনের নয়, সমগ্র মুসলিম বিশ্বের। এই আকসা মুসলিম প্রধান দেশ বাংলাদেশেরও। এই আকসা আমাদের রক্ষা করতে হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়