Cvoice24.com

ইয়ুথ ডেলিগেশনে ভারত গেলেন সিভয়েসের রিমাসহ চট্টগ্রামের ১৮ জন

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
ইয়ুথ ডেলিগেশনে ভারত গেলেন সিভয়েসের রিমাসহ চট্টগ্রামের ১৮ জন

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনের (বিওয়াইডি) সদস্য হয়ে ভারত সফরে গেছেন চট্টগ্রামের পাঁচ সাংবাদিক। এছাড়া চট্টগ্রাম থেকে আরো ১৩ তরুণ-তরুণী রয়েছেন ইয়ুথ ডেলিগেশন টিমে। 

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে যাত্রা করেন তাঁরা।

চট্টগ্রামের পাঁচ সাংবাদিক হলেন, সিভয়েস২৪— এর স্টাফ রিপোর্টার শারমিন রিমা, দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সহ-সম্পাদক দেবজ্যোতি চক্রবর্তী, ঢাকা ট্রিবিউনের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার পিম্পল বড়ুয়া, বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার মিজানুর রহমান এবং দৈনিক দেশ রূপান্তর চট্টগ্রাম ব্যুরোর ফটো সাংবাদিক আকমাল হোসাইন।চ

ট্টগ্রাম থেকে প্রতিনিধিদলের অন্যরা হলেন অজান্তা দাশ, রাজবীর সব্যসাচী আকাশ, অঙ্কন দাশ, সৈয়্যদ মুহাম্মদ নুরাইন, ফাতেমাতুজ্জহরা, স্বস্তিকা সেনগুপ্ত, সুনেত্রা তালুকদার, ফারাহ জুবায়ের পড়শী, ভেরোনিকা ত্রিপুরা, প্রান্ত দাশ, সাব্বির আহমেদ ও আরাফাতুল ইসলাম।

বিওয়াইডি’র আওতায় বাংলাদেশ থেকে প্রতিবছর ১০০ তরুণ প্রতিনিধি নির্বাচন করা হয়। এদের মধ্যে ডাক্তার, উদ্যোক্তা, সাংবাদিক, শিক্ষক, ছাত্রছাত্রীসহ বিভিন্ন পেশার তরুণ-তরুণীরা থাকেন।

এই সফরে বাংলাদেশি তরুণ-তরুণীরা ভারতের সরকার, একাডেমিয়া, ব্যবসায়ী সম্প্রদায়, সুশীল সমাজ এবং সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনে প্রতিষ্ঠিত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। প্রতিনিধি দলটি ভারতের ঐতিহাসিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক ও প্রযুক্তিগত গুরুত্বের স্থানগুলোও পরিদর্শন করবে।

ভারতীয় হাই কমিশন ২০১২ সালে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম চালু করে। সারা বাংলাদেশ থেকে তরুণ পেশাজীবী, সাংবাদিক, ক্রীড়াবিদ, শিল্পী, ডাক্তার এবং প্রকৌশলীরা এ বছর বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে অন্তর্ভুক্ত রয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়