Cvoice24.com

কেএনএফের ৩১ সদস্য চট্টগ্রাম কারাগারে

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৬, ১১ জুন ২০২৪
কেএনএফের  ৩১ সদস্য চট্টগ্রাম কারাগারে

ব্যাংক ডাকাতিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলাসহ নানা অভিযোগে পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গ্রেপ্তার ৩১ সদস্যকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। বান্দরবান জেলা কারাগারে ‘স্থান সংকুলান’ না হওয়ায় তাদের চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১৬ জন নারী এবং ১৫ জন পুরুষ সদস্য রয়েছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে পুলিশের কড়া নিরাপত্তা দিয়ে বান্দরবান জেলা কারাগার থেকে তাদের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন জানান, এসব কেএনএফ সদস্যের বিরুদ্ধে ব্যাংক ডাকাতিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলাসহ নানা অভিযোগ রয়েছে। গ্রেপ্তারের পর থেকে তারা বান্দরবান জেলা কারাগারে আটক ছিল।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর কারণ জানিয়ে তিনি আরও জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিরাপত্তা ব্যবস্থা বান্দরবান জেলা কারাগারের চেয়ে ভালো। এছাড়া, বান্দরবান জেলা কারাগারে স্থান সংকুলান না হওয়ায় ‘ঝুঁকি’ এড়াতে কেএনএফের ১৬ নারী এবং ১৫ পুরুষ সদস্যকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আগে থেকে আটক আছে কেএনএফের আরও ১৬ জন সদস্য। তাদের মধ্যে একজন নারী এবং ১৫ জন পুরুষ। সবমিলিয়ে এখন পর্যন্ত কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৪৭ সদস্য চট্টগ্রাম কারাগারে রয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়