Cvoice24.com

হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালকের মৃত্যু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৫, ৯ আগস্ট ২০২২
হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালকের মৃত্যু

প্রশিক্ষণ চলাকালে হেলিকপ্টারে দুর্ঘটনার শিকার হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. ইসমাইল হোসেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি তার পরিবারে পিতা, মাতা, স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

মঙ্গলবার (৯ আগস্ট) সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে র‌্যাব থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৭ জুলাই প্রশিক্ষণের হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল দুর্ঘটনায় পড়েন। পরে তাকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

দুর্ঘটনায় মেরুদণ্ডে গুরুতর আঘাত পাওয়ায় উন্নত চিকিৎসার জন্য গত ৫ আগস্ট তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।

৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। মঙ্গলবার আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 
 
লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে র‌্যাব। র‌্যাব জানায়, তার মৃত্যুতে দেশ একজন অত্যন্ত দক্ষ পাইলট এবং চৌকস সেনা কর্মকর্তাকে হারাল। 
এছাড়াও তার মৃত্যুতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা গভীর শোক প্রকাশ করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়