Cvoice24.com


‘বিনা দাওয়াতে’ মাহফিলে মামুনুল, থানায় মামলা

প্রকাশিত: ০৯:৫৫, ২৭ ডিসেম্বর ২০২০
‘বিনা দাওয়াতে’ মাহফিলে মামুনুল, থানায় মামলা

মাওলানা মামুনুল হক। ছবি: ইন্টারনেট

‘বিনা দাওয়াতে’ মাহফিলে গিয়ে ইসলামের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে মামলা হয়েছে খেলাফতে মজলিশের মহাসচিব ও হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে। গত ১৭ ডিসেম্বর চান্দিনা থানায় মামলাটি করেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোট একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।

এর আগে নভেম্বর মাসে ভাস্কর্য বিরোধী বক্তব্য রেখে বিতর্কের মুখে পড়েন হেফাজতের এই নেতা। এরপর পরই ভাস্কর্য-বিরোধী অবস্থান নিয়ে উত্তাপ ছড়াচ্ছিল। দেশের বিভিন্ন জায়গায় ভাস্কর্য ভাঙচুরের ঘটনাও ঘটে। এ ঘটনায় ঢাকাসহ সারা বাংলাদেশে সব পর্যায়ের সরকারি কর্মকর্তারাসহ দেশের বিভ্ন্নি স্তরের মানুষ সমাবেশ করে শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

এদিকে গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) গঠিত ঢাকা মহানগর কমিটিতে তাঁকে সাধারণ সম্পাদক করা হয়েছে। তিনি হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ভাস্কর্য ইস্যুসহ সাম্প্রতিক নানা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী মামলার তথ্য জানান।

মামলার অভিযোগে বলা হয়েছে, ‌‘দাওয়াত ছাড়া মাহফিলে গিয়ে ইসলামের ভাবমূর্তি নষ্ট করে, দেশের মধ্যে একটি অরাজকতা তৈরি করতেই বিএনপি-জামায়াতের মদদে মামুনুল হক এসব করছেন। ’ 

তিনি বলেন, ‘গত ১৫ ডিসেম্বর তাকে কুমিল্লার চান্দিনা থানার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে দাওয়াত দেওয়া হয়। সে অনুযায়ী তিনি বক্তব্য শেষ করে ওই দিনই রাত ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। ঢাকায় পৌঁছার পর তিনি জানতে পারি, সেখানে বিনা দাওয়াতে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকও যোগ দেন। এমনকি রাত ১২টার পর মাওলানা মামুনুল ওই মহাসম্মেলনে বক্তব্য দেন।

সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়