Cvoice24.com

বিশেষ ফ্লাইট উড়ছে আবারো

সিভয়েস ঢাকা

প্রকাশিত: ১২:০৮, ১৮ এপ্রিল ২০২১
বিশেষ ফ্লাইট উড়ছে আবারো

ফাইল ছবি

বিশেষ ফ্লাইটে করে সংযুক্ত আরব আমিরাতসহ পাঁচ দেশে যাচ্ছেন প্রবাসীরা। তবে সৌদি আরবের রিয়াদ ও দাম্মামে বিশেষ ফ্লাইট ল্যান্ডিংয়ের অনুমতি না পাওয়ায় শনিবার (১৭ এপ্রিল) সিডিউল বিপর্যয় ঘটে। অর্ধেক ফ্লাইট বাতিল হয়ে যায়।

সৌদি আরবে ফ্লাইট ল্যান্ডিং অনুমতি মেলায় রোববার (১৮ এপ্রিল) বিশেষ সব ফ্লাইট সঠিকভাবে পরিচালনা করা হচ্ছে। সৌদির জেদ্দায় আগে থেকে অনুমোদন ছিল, কিন্তু রিয়াদ ও দাম্মামে পৃথকভাবে অনুমোদন দরকার হয়, যা পরে মিলেছে।  

এদিকে শনিবার বাতিল হওয়া ফ্লাইটগুলোর যাত্রীরা রোববার সকাল থেকেই ভিড় করেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। চেকিং শেষে অনেকেই দেশ ছেড়েছেন। কিন্তু সিঙ্গাপুরের বাতিল হওয়া বিমানের ফ্লাইটের বিষয়ে কিছুই জানা যায়নি। ওই যাত্রীরা তাই কিছুটা উৎকণ্ঠার মধ্যে আছেন।

অন্যদিকে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইটের টিকিটও বিক্রি শুরু হয়েছে আবার। রাজধানীর কারওয়ান বাজারে সাউদিয়া এয়ারলাইন্সের সামনে টিকিট সংগ্রহের জন্য ভিড় করছেন প্রবাসীরা। তবে অব্যবস্থাপনার জন্য ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন চলাকালীন সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখা হয়। বিভিন্ন দাবির প্রেক্ষিতে পরে গত ১৫ এপ্রিল এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় ২০ থেকে ২৫ হাজার অভিবাসী শ্রমিকদের তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরার সুযোগ করে দিতে সরকার এ সিদ্ধান্ত নেয়।

তবে অবতরণের অনুমতি না পাওয়া ও যাত্রী সংকটের কারণে শনিবার ৭টি বিশেষ ফ্লাইট বাতিল করা হয়। বিশেষ ফ্লাইট চালুর প্রথম দিনে মোট ১৪টি ফ্লাইট আসা ও যাওয়ার কথা ছিল। এর মধ্যে ১০টি যাওয়া ফ্লাইটের মধ্যে ৫টি বাতিল করা হয়। আর আসার ৪টি ফ্লাইটের মধ্যে দুটি বাতিল করা হয়। আসা-যাওয়া মিলিয়ে মোট ৭টি ফ্লাইট বাতিল করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়