Cvoice24.com

বাঁশখালীর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চায় জাতীয় পার্টি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৩, ১৮ এপ্রিল ২০২১
বাঁশখালীর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চায় জাতীয় পার্টি

বাঁশখালীতে এস আলমের মালিকানাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্রের শ্রমিক আন্দোলনে পুলিশের গুলিতে পাঁচ শ্রমিক নিহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়েছে জাতীয় পার্টি। রবিবার (১৮ এপ্রিল) সংসদের বিরোধীদলীয় নেতা এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।

ওই বিবৃতিতে, বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে প্রকৃত দোষীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তিনি।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, গণমাধ্যমের খবর থেকে জানা যায় সেখানে বকেয়া বেতন-ভাতা পরিশোধ এবং পবিত্র রমজানের ইফতার, সেহরি এবং তারাবি ঠিক রেখে কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে আন্দোলন করছিলো শ্রমিক সংগঠনগুলো; কেন এবং কোন পরিস্থিতিতে আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশের গুলি চালাতে হলো তা খতিয়ে দেখা জরুরি। পবিত্র রমজান মাসে এমন হতাহতের ঘটনা মেনে নেওয়া যায় না।

জাপা চেয়ারম্যান পুলিশের গুলিতে মৃত শ্রমিকদের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, ওই ঘটনায় যাদের মৃত্যু হয়েছে এবং যারা আহত হয়েছেন তাদেরকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়াও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়