Cvoice24.com

লকডাউন আরও বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

সিভয়েস ঢাকা

প্রকাশিত: ১২:২০, ২০ এপ্রিল ২০২১
লকডাউন আরও বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

ফাইল ছবি

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের (লকডাউন) মেয়াদ একই শর্তে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ল। আগামী বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে আরও এক সপ্তাহ মেয়াদ বাড়িয়ে মঙ্গলবার (২০ এপিল) মন্ত্রিপরিষদ বিভাগ এ প্রজ্ঞাপন জারি করেছে।

তবে বিশেষ বিশেষ ফ্লাইট চলবে। এর আগে গতকাল সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে আয়োজিত এক সভায় লকডাউন এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

করোনা ভাইরাসের সংক্রমণরোধে এর আগে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের সর্বাত্মক লকডাউন শুরু হয়। সেই মেয়াদ শেষ হবে আগামীকাল বুধবার মধ্যরাতে। 

তবে করোনা পরিস্থিতি এখনও উন্নতি হয়নি। এ কারণে রোববার (১৮ এপ্রিল) ৩১তম সভায় সংক্রমণরোধে আরও এক সপ্তাহের জন্য ‘কঠোর লকডাউন’ আরোপের সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। 

লকডাউনের মেয়াদ বাড়াতে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে আন্তঃমন্ত্রণালয় সভা হয়। সেখানে লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

লকডাউনে বন্ধ রয়েছে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস। তবে বিমান, সমুদ্র, নৌ ও স্থলবন্দর এবং এ-সংক্রান্ত অফিসগুলো নিষেধাজ্ঞার বাইরে। গণমাধ্যমসহ জরুরি সেবা কার্যক্রমও চলছে যথারীতি। 

প্রথমে ব্যাংক বন্ধের ঘোষণা দিলেও পরে তা আবার খোলার সিদ্ধান্ত হয়। আর শিল্পকারখানাগুলো চালু আছে নিজস্ব ব্যবস্থাপনায়। 

সর্বশেষ

পাঠকপ্রিয়