Cvoice24.com

ঈদ কবে জানা যাবে আজই!

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:০২, ১১ মে ২০২১
ঈদ কবে জানা যাবে আজই!

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে জাতীয় চাঁদ দেখা কমিটি আগামীকাল বুধবার (১২ মে) বৈঠকে বসবে। যদিও সৌদির আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজই জানা যাবে ঈদ কবে হচ্ছে। সাধারণত ওইসব দেশে আমাদের একদিন আগে চাঁদ দেখা যায়। আর সে অনুযায়ীই, ঈদ উদযাপন হয় ওইসব দেশে। 

এবার রমজান মাস ২৯ দিনে শেষ হলে ঈদ হবে বৃহস্পতিবার। আর ৩০ দিন হলে ঈদ হবে শুক্রবার। ১৪৪২ হিজরি সনের জিলহজ মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকে। আর সেই বৈঠক বসবে বুধবার সন্ধ্যা সোয়া ৭টায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে।  

মঙ্গলবার (১১ মে) ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে, দেশের আকাশে কোথাও জিলহজ মাসের চাঁদ দেখা গেলে তা নিচের টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাতে। 

টেলিফোন নম্বর: ৯৫৫৯৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭, ৯৫৫৮৩৩৭, ৯৫৬৬৩৩৯৭ ও ৯৫৫৯৪৯৩। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

এদিকে আগামী বৃহস্পতিবার ঈদুল ফিতরের সম্ভাব্য দিন ধরে বুধবার থেকে ছুটি ঘোষণা করেছে সরকার। নিয়মানুযায়ী, রমজান মাস ২৯ দিনে শেষ হলে তিন দিন আর ৩০ দিনে শেষ হলে ঈদের ছুটি থাকে চার দিন। এবারের ঈদের একদিন ছুটি পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে। রোজা ৩০টি হলে শনিবারের সপ্তাহিক ছুটির দিনও ঈদের ছুটি থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়