Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনা, দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১০:৩৮, ২৮ অক্টোবর ২০২১
পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনা, দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু

মানিকগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে যানবাহনসহ উল্টে যাওয়া ফেরি আমানত শাহের ভেতরে আটকা পড়ে অনেক যানবাহন। এসব যানবাহন উদ্ধারে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু করে উদ্ধারকারী জাহাজ হামজা।

বৃহস্পতিবার (২৮ অক্টোরব) সকাল সোয়া ৮টার দিকে উদ্ধার অভিযান শুরু হয়। তবে সকাল ৭টায় উদ্ধার কাজ শুরুর কথা থাকলেও সোয়া ৮টায় উদ্ধারকারী জাহাজ হামজা দ্বিতীয় দিনের অভিযানে যুক্ত হয় বলে জানিয়েছে ফেরিঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ’র নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাজাহান বলেন, চাঁদপুর থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পাটুরিয়া আসার জন্য ইতোমধ্যে রওনা হয়েছে। চাঁদপুর থেকে পাটুরিয়া প্রায় ১৪১ কিলোমিটার নদীপথ। যে কারণে প্রত্যয় জাহাজটি কখন পাটুরিয়ায় পৌঁছাবে তা এখন নিশ্চিত করে বলা যাচ্ছে না।

তিনি বলেন, দুর্ঘটনাকবলিত ফেরি আমানত শাহর বডির ওজন ৪৮০ টন। আর উদ্ধারকারী জাহাজ হামজার সক্ষতা রয়েছে ৬০ টনের। এ জন্য উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পাটুরিয়ায় আসার পর পরই দুর্ঘটনাকবলিত ফেরিটি উদ্ধার করার কাজ শুরু করা যাবে। হাজমা শুধু ফেরির ভেতরে আটকে থাকা ট্রাকগুলো উদ্ধারে কাজ করছে।

এর আগে, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ ডুবে যায় ফেরিটি। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। দীর্ঘ সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে দুর্ঘটনা কবলিত ফেরি আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় হাজমা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে কর্তৃপক্ষ। ফেরি দুর্ঘনার ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সকালে দুর্ঘটনার পর পরই ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ডের কয়েকটি ডুবুরি দল কাজ করে যাচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়