Cvoice24.com

গুচ্ছগ্রাম স্থাপনের সক্ষমতা যাচাই করছে ভূমি মন্ত্রণালয় 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৪, ২৯ নভেম্বর ২০২১
গুচ্ছগ্রাম স্থাপনের সক্ষমতা যাচাই করছে ভূমি মন্ত্রণালয় 

গুচ্ছগ্রাম স্থাপনের সক্ষমতা যাচাইয়ের নির্দেশ ভূমি মন্ত্রণালয়ের

বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে তাঁতী, জেলে, কামার, কুমার, মুচিসহ বিভিন্ন পেশার মানুষের জন্য গুচ্ছগ্রাম স্থাপনের সক্ষমতা যাচাই করছে ভূমি মন্ত্রণালয়।

সোমবার (২৯ নভেম্বর) ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি বিষয়ক এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীকে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা এ ব্যাপারে প্রাথমিক পর্যালোচনাভিত্তিক তথ্য জানান। এসময় ভূমিমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ দেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, স্থানীয়ভাবে পরিচালিত সমাধানের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর পুনর্বাসনের ব্যবস্থা করা গেলে গুচ্ছগ্রাম প্রকল্প আরও অন্তর্ভুক্তিমূলক ও ফলপ্রসূ হবে। 

এদিকে ভূমি মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি যুক্তরাজ্যে অনুষ্ঠিত কপ২৬-এর সিভিএফ-কমনওয়েলথ প্যানেল আলোচনায় প্রধানমন্ত্রী ও জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা ৪৮ দেশের সংগঠন ‘ক্লাইমেট ভালনারেবল ফোরাম’-এর সভাপতি শেখ হাসিনা তাঁর বক্তব্যে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাস্তবসম্মত, অন্তর্ভুক্তিমূলক এবং স্থানীয়ভাবে পরিচালিত সমাধানগুলো খুঁজে বের করার চেষ্টা করতে জোর দিয়েছিলেন। এর আলোকে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম প্রকল্প অধিকতর স্থানীয় লক্ষ্যভিত্তিক করে বাস্তবায়নের সক্ষমতা যাচাই করার জন্য ভূমি সচিবকে নির্দেশ দিয়েছিলেন।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়