Cvoice24.com

আইপি টিভিতে সংবাদ প্রচার বন্ধে জেলা প্রশাসকদের নির্দেশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:২৬, ২০ জানুয়ারি ২০২২
আইপি টিভিতে সংবাদ প্রচার বন্ধে জেলা প্রশাসকদের নির্দেশ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ যেসব ইউটিউব চ্যানেল ও নিবন্ধনবিহীন আইপি টিভিতে সংবাদ প্রচার করা হয় সেসব বন্ধে দেশের সব জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন । 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের এক অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেছেন, সম্প্রচার নীতিমালা অনুযায়ী তারা এসব সংবাদ প্রচার করতে পারে না। কিন্তু দেশের কোনো কোনো জায়গায় এখনও আইপি টিভির মাধ্যমে সংবাদ প্রচার করা হয় এবং ইউটিউবের মাধ্যমেও সংবাদের বুলেটিন প্রচার করা হয়। এটি আমাদের সম্প্রচার নীতিমালা অনুযায়ী করতে পারে না।
 
হাছান মাহমুদ বলেন, আমরা জেলা প্রশাসকদের কাছে সেই কথাটাই বলেছি, অনেক আইপিটিভি স্থানীয়ভাবে অনেক পপুলার। মানুষ তাদেরকে চিনে এবং নিয়মিত তাদের খবর প্রচার করছে। আমি বলছি সম্প্রচার নীতিমালা অনুযায়ী তারা এটা পারেন না এবং তারা যেন এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়।

তিনি জেলা প্রশাসকদের ধন্যবাদ জানিয়ে বলেন, গত বছর থেকে তারা যেভাবে ক্লিন ফিড বাস্তবায়নের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করেছেন এজন্য তাদের ধন্যবাদ জানিয়েছি। গত বছরের ১ অক্টোবর থেকে ক্লিন ফিড বাস্তবায়ন করা হয়েছে। এখনও তাদের সে ব্যাপারে নজর রাখতে বলেছি। যারা কেবল নেটওয়ার্ক প্রচার করেন তারা যেন স্থানীয়ভাবে টেলিভিশন চ্যানেল হিসেবে কোনো অনুষ্ঠান প্রচার না করে সেই ব্যাপারে সজাগ থাকতে বলেছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়