Cvoice24.com

আমদানি-রপ্তানি কাজ দ্রুত শেষ করতে তিন প্রতিষ্ঠানের ওয়ার্কিং কমিটি

প্রকাশিত: ১৭:২৪, ২৫ জানুয়ারি ২০২২
আমদানি-রপ্তানি কাজ দ্রুত শেষ করতে তিন প্রতিষ্ঠানের ওয়ার্কিং কমিটি

আমদানি-রপ্তানি কাজ দ্রুত শেষ করতে তিন প্রতিষ্ঠানের ওয়ার্কিং কমিটি।

পোশাক শিল্পের আমদানি-রপ্তানি কার্যক্রম দ্রুততার সঙ্গে শেষ করতে বিজিএমইএ, চট্টগ্রাম কাস্টমস ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের প্রতিনিধিদের সমন্বয়ে যৌথ ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) নগরের খুলশী এলাকার বিজিএমইএ কার্যালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এ কমিটি গঠন করা হয়।

সভায় বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, অর্থনীতির অন্যতম চালিকা শক্তি তৈরি পোশাক শিল্পের আমদানি-রপ্তানি কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে চট্টগ্রাম কাস্টমস ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে কারখানার উৎপাদন কার্যক্রম সচল রাখতে বর্তমানে ক্রয়াদেশ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। রপ্তানির প্রবৃদ্ধি অব্যাহত রাখার স্বার্থে বিজিএমইএ ও সিএন্ডএফ এজেন্ট একযোগে কাজ করার উপর গুরুত্বারোপ করেন তিনি।

সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি এ.কে.এম. আকতার হোসেন বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। রপ্তানি ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে আমদানীকৃত পণ্য চালান দ্রুত খালাস ও যথাসময়ে রপ্তানিতে সিএন্ডএফ এজেন্ট সচেষ্ট রয়েছে। পোশাক শিল্পের আমদানি-রপ্তানিতে কাস্টমস ও বন্দরের সমস্যা চি‎হ্নিত করে সিএন্ডএফ এজেন্ট এসোশিয়েশন বিজিএমইএ’র সঙ্গে যৌথভাবে কার্যক্রম পরিচালনা করবে বলে আশ্বাস প্রদান করেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, বিজিএমইএর পরিচালক ও প্রাক্তন প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম, পরিচালক মো. হাসান (জ্যাকী), এম. আহসানুল হক, প্রাক্তন প্রথম সহ-সভাপতি সর্বজনাব এরশাদ উল্লাহ, এস.এম. আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, নাসিরউদ্দিন আহমেদ চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), প্রাক্তন সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, এ.এম. চৌধুরী সেলিম, প্রাক্তন পরিচালক লিয়াকত আলী চৌধুরী, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুসা, শেখ সাদী সহ পোশাক শিল্পের মালিক এবং চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর পক্ষে সাধারণ সম্পাদক আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু, কাস্টমস বিষয়ক সম্পাদক ওবাইদুল হক আলমগীর, বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার এবং যুগ্ম বন্দর সম্পাদক আমিনুল হক প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়