Cvoice24.com

বুস্টার ডোজ পেয়েছেন দেশের প্রায় সাড়ে সাত লাখ মানুষ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:৩২, ২৬ জানুয়ারি ২০২২
বুস্টার ডোজ পেয়েছেন দেশের প্রায় সাড়ে সাত লাখ মানুষ

করোনার বুস্টার ডোজ। -প্রতীকী ছবি

দেশে এ পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার ২৬৫ জনকে করোনার বুস্টার ডোজ দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি আরও বলেন, বিশ্বজুড়ে করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর পরই সংক্রমণ প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা হিসেবে বিনামূল্যে টিকা প্রদানের বিষয়টি সরকার অগ্রাধিকার দিয়েছে। এছাড়াও করোনার টিকা আবিষ্কার ও ব্যবহারের অনুমতি পাওয়ার আগে থেকেই সরকার টিকা সংগ্রহ ও টিকা দেয়ার বিষয়ে সব উদ্যোগ নেয়া হয়।

বুধবার একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এক লিখিত প্রশ্নের উত্তরে একথা জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, দেশব্যাপী টিকা প্রদান কার্যক্রমের আওতায় ১৭ জানুয়ারি ২০২২ পর্যন্ত ৮ কোটি ৯১ লাখ ৬৩ হাজার ৯৭৮ জনকে প্রথম ডোজ এবং ৫ কোটি ৭০ লাখ ২০ হাজার ৮৩৪ জনকে দ্বিতীয় ডোজসহ মোট ১৪ কোটি ৬১ লাখ ৮৪ হাজার ৮১২ ডোজ কোভিড-১৯ টিকা দেয়া হয়েছে।

তিনি সংসদে আরও জানান, সারাবিশ্বের মতো দেশের কোভিড-১৯ মহামারি পরিস্থিতি বিবেচনা করে, বাংলাদেশ সরকারও চলমান কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আওতায় বুস্টার ডোজ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে।

এ বিষয়ে ন্যাশনাল ইম্যুনাইজেশন টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ, বাংলাদেশ (এনআইটিএজি, বি) এর সুপারিশ অনুযায়ী এবং করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত জাতীয় কমিটির অনুমোদনক্রমে দেশব্যাপী গত ২৮ ডিসেম্বর ২০২১ থেকে বুস্টার ডোজ দেওয়া শুরু করা হয়েছে বলেও জানান তিনি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়