Cvoice24.com

রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন: প্রধানমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:০৭, ১৬ মে ২০২২
রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমালোচনাকারীদের উদ্দেশ্যে বলেছেন, রাজধানী ঢাকায় বসে সরকারের সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন। 

সোমবার (১৬ মে) ‘টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)-এর বাস্তবায়ন পর্যালোচনার জন্য দ্বিতীয় জাতীয় সম্মেলন’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশটা আপনারা একটু ঘুরে দেখবেন। পরিবর্তনটা কোথায় এসেছে, কতোটুকু এসেছে, সেটা বোধহয় সকলে একটু গ্রাম পর্যায়ে যোগাযোগ করলেই সেটা জানতে পারবে। শুধু রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন।

তিনি বলেন, আমাদের দেশের কিছু মানুষ আছেন, তারা সমালোচনা করেন এটা করা হচ্ছে কেন? পরমাণু বিদ্যুৎ কেন করা হলো। এতো টাকা খরচ হয়েছে। খরচের দিকটা অনেকে শুধু দেখেন, কিন্তু এই খরচের মধ্য দিয়ে দেশের জনগণ যে কতো লাভবান হবে এবং আমাদের অর্থনীতিতে কতোটা অবদান রাখবে, আমাদের উন্নয়ন গতিশীল হবে, মানুষের জীবন পরিবর্তন হবে সেটা বোধহয় তারা বিবেচনা করেন না। এটা খুব দুঃখজনক।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের কৃষক, শ্রমিক খেটে খাওয়া মানুষ। এই খেটে খাওয়া মানুষ তাদের ভাগ্য পরিবর্তন করাই তো আমার লক্ষ্য। কৃষক-শ্রমিক-মেহনতী মানুষ তাদের ভাগ্য পরিবর্তন করে উন্নত জীবন দেব সেটাই আমাদের লক্ষ্য। এসডিজিতে যে সমস্ত বিষয়গুলো রয়েছে আমাদের জন্য যা প্রযোজ্য আমরা তা বাস্তবায়ন করেছি এবং বাস্তবায়ন করে যাব।

সরকারপ্রধান বলেন, অবশ্য ঢাকা বসে অনেকে সমালোচনা করেন তাদের কাছে অনুরোধ থাকবে সারাদেশটা ঘুরে দেখতে।  


 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়