Cvoice24.com

বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবে সিইসি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৫, ২০ মে ২০২২
বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবে সিইসি

ছবি: সংগৃহীত

বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে খুব শিগগির সংলাপে বসার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শুক্রবার (২০ মে) সকালে সাভার উপজেলা মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ‘আমরা কাজ করে যাচ্ছি। আরো অনেক কাজই আমাদের করতে হবে। আজকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সংলাপের বিষয়ে কিভাবে আমরা রাজনৈতিক দলগুলোকে আহ্বান করব সে বিষয়ে আলোচনা করে কমিশনাররা পরে সিদ্ধান্ত নেব। তারা এখন বিভিন্ন জায়গায় আছেন। আমার বিশ্বাস আমরা অচিরেই বিএনপিসহ অন্য রাজনৈতিক দলগুলোকে নিয়ে সংলাপে বা আলোচনায় বসার আহ্বান করব। তবে সেটি কবে তা নিদিষ্ট করে বলতে পারছি না। হয়ত দুই-এক মাসের মধ্যে এটা হতে পারে।

তিনি বলেন, ‘ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) সক্ষমতা বৃদ্ধির জন্য আমরা কাজ করে যাচ্ছি। এর সক্ষমতা কতটুকু দরকার, আরও কী কী করা যায় তা নিয়ে ভাবছি। সক্ষমতা বৃদ্ধির জন্য আমরা কাজ করবো।’

ভোটার তালিকা প্রণয়নের জন্য তিন ধরনের তথ্য নেওয়া হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানান, ২০২৩ সালের ২ মার্চ ভোটার তালিকা প্রণয়ন করা হবে। এই ভোটার তালিকা দিয়েই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই এই ভোটার তালিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু তাই নয়, ট্রান্সজেন্ডার ও নিষিদ্ধ পল্লীর মা-বোনদেরও কিন্তু এই তালিকায় আনার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। 

এ সময় ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনির হোসেন, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরমেয়র আব্দুল গণি, সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়