Cvoice24.com

বৃহস্পতিবার দেশে আসবে গাফফার চৌধুরীর মরদেহ 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:০১, ২০ মে ২০২২
বৃহস্পতিবার দেশে আসবে গাফফার চৌধুরীর মরদেহ 

সকল প্রক্রিয়া সম্পন্ন করে আগামী বৃহস্পতিবার খ্যাতিমান লেখক, সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে আসতে পারে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। 

শুক্রবার (২০ মে) সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে আনতে আগামী সোমবার ব্রিটিশ সরকারের দপ্তরের প্রয়োজনীয় কাগজপত্র পৌঁছানো হবে। সেখানে প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সম্ভাব্য নিকটতম সময়ে বিমানের ফ্লাইট আছে বুধবার। লন্ডন থেকে বুধবার রওয়ানা হলে পরদিন বৃহস্পতিবার মরদেহ ঢাকায় পৌঁছাবে।

মন্ত্রী জানান, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কথা হয়েছে। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনকেও এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হতে পারে। 

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল গাফফার চৌধুরীর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী ঢাকার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রী সেলিমা আফরোজের কবরের পাশে মরদেহ দাফন করা হবে বলে স্বজনরা জানিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়