Cvoice24.com

জামিন নামঞ্জুর, হাজী সেলিম কারাগারে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৭, ২২ মে ২০২২
জামিন নামঞ্জুর, হাজী সেলিম কারাগারে

জামিন মিলেনি, অবৈধ সম্পদ অর্জনের মামলায় ১০ বছরের সাজা পাওয়া ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

রোববার (২২ মে) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বিচারক শহিদুল ইসলামের আদালতে তিনি জামিনের আবেদন করে আত্মসমর্পণ করেন।

হাজী সেলিমের আইনজীবী জানান, হাজী সেলিম আদালতে উপস্থিত হওয়ার পর এ আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। এছাড়া উন্নত চিকিৎসা এবং কারাগারে ডিভিশন চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি এ মামলায় হাজী সেলিমের ১০ বছরের কারাদণ্ড বহাল রেখে হাইকোর্টের দেওয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। হাইকোর্ট রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে তাকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে বলা হয়।

এই মামলায় ১৩ বছর আগে বিচারিক আদালতের রায়ের পর তাকে মাসখানেক কারাগারে থাকতে হয়েছিল। পরে রায়ের বিরুদ্ধে আপিল করে জামিনে বের হন তিনি। মাঝের এই সময়ে তিনি দু’বার সংসদ সদস্য নির্বাচিত হন।

প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছরের সাজা বহাল রাখেন হাইকোর্ট। তবে সম্পদের তথ্য গোপনের জন্য বিচারিক আদালতের দেওয়া তিন বছরের কারাদণ্ড থেকে তাকে খালাস দেওয়া হয়। হাজী সেলিমের স্ত্রী গুলশান আরা মারা যাওয়ায় তার আপিলটি বাতিল (অ্যাবেট) করা হয়।

হাজী সেলিম সম্প্রতি কঠোর গোপনীয়তায় দেশ ছেড়েছিলেন। তার এই দেশত্যাগ নিয়ে নানা মহলে সমালোচনা হয়। দণ্ড নিয়ে তাকে দেশত্যাগে যারা সহযোগিতা করেছিলেন, তাদের শাস্তির দাবি ওঠে। পরে তিনি দেশে ফেরেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়