Cvoice24.com

মার্কিন প্রেসিডেন্টের সংবর্ধনায় অংশ নিলেন প্রধানমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ২২ সেপ্টেম্বর ২০২২
মার্কিন প্রেসিডেন্টের সংবর্ধনায় অংশ নিলেন প্রধানমন্ত্রী

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশগ্রহণের জন্য নিউইর্য়কে আসা রাষ্ট্র ও সরকার প্রধানগণের সম্মানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে যোগদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় আমেরিকান মিউজিয়াম অব ন্যাচারাল হিস্টোরিতে এ অভ্যর্থনার আয়োজন করা হয়।  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী জিল বাইডেন এ অনুষ্ঠানের আয়োজন করেন।

পরে হোটেল লটেতে প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘বাইডেন ও তার পত্নী অনুষ্ঠানে তাঁকে  (শেখ হাসিনা) উষ্ণ অভ্যর্থনা জানান।’

তিনি বলেন, এ সময় উভয় নেতা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। তবে, পররাষ্ট্রমন্ত্রী তাৎক্ষণিকভাবে সে ব্যাপারে কিছু উল্লেখ করেননি।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

এছাড়া দিনভর গুরুত্বপূর্ণ নানা কর্মসূচিতে যোগ দেন প্রধানমন্ত্রী। ‘টেকসই ও সাশ্রয়ী আবাসন’ বিষয়ক একটি সাইড ইভেন্টে দেয়া ভাষণে গৃহহীনতার অভিশাপ দূর করতে বৈশ্বিক অংশীদারিত্ব জোরদারে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। সাড়ে ১৬ কোটির একটি জনবহুল দেশ হয়েও বাংলাদেশ গৃহহীনতার বিষয়টি সফলভাবে সমাধান করতে পেরেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়