Cvoice24.com

যা অর্জন সরকার ও জনগণের, ব্যর্থতা আমার: বিদায়ী আইজিপি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:৫১, ২৯ সেপ্টেম্বর ২০২২
যা অর্জন সরকার ও জনগণের, ব্যর্থতা আমার: বিদায়ী আইজিপি

রাজারবাগ পুলিশ লাইনসে বিদায়ী সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বিদায়ী আইজিপি ড. বেনজীর আহমেদ

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, পথ চলায় অনেক প্রতিবন্ধকতা অতিক্রম করেছি। এই সময়ে আমি যা কিছু অর্জন করেছি তা সবকিছুই সরকার প্রধানমন্ত্রী ও জনগণের। কোনো ব্যর্থতা থাকলে সেটা আমার।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে বিদায়ী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আইজিপি বেনজীর আহমেদ।

তিনি বলেন, ৩৪ বছর ৫ মাস ১৬ দিন বাংলাদেশ পুলিশে কাজ করেছি। এর মধ্যে তিনটি গুরুত্বপূর্ণ পদে ১২ বছর ঢাকায় দায়িত্ব পালন করেছি। ১২ বছরের পর চলায় অনেক প্রতিবন্ধকতা অতিক্রম করেছি। এ দেশের নাগরিকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, একশ্রেণির মানুষের নষ্ট রাজনীতির দুষ্টচর্চায় যারা আমাকে অন্যায় ও অযৌক্তিকভাবে তাদের বিপক্ষে আবিষ্কার করেছে তাদের প্রতিও আজ আমার কোনো অভিযোগ বা অনুযোগ নেই। তারাও ভালো থাকবেন, সে প্রত্যাশা করবো।

তিনি বলেন, খুন হলেও দুটো পক্ষ হয়ে যায়। ভুক্তভোগী ও অভিযুক্ত। পুলিশ দুই দলকে খুশি করতে পারে না। এ কারণে একপক্ষ সব সময় ভুল বোঝে। আইনি দায়িত্ব পালন করতে যাওয়ায় অনেকেই বিপক্ষে গেছেন। সেটা বিদায়লগ্নে আর বলতে চাই না।

ড. বেনজীর বলেন, সবাই মিলেই বাংলাদেশ। আমার এই ভালোবাসার বাংলাদেশ। আমাদের এই ভালোবাসার বাংলাদেশ। সবাইকে মিলিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাবো। একটি কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নের জন্য আমরা সবাই হাতে হাত মিলিয়ে যে যেখানে আছি সেখান থেকে দায়িত্ব পালন করবো।

তিনি বলেন, নানা প্রতিবন্ধকতা পার করে আজকে বাংলাদেশ এ পর্যায়ে এসেছে। ১৮ বিলিয়ন ডলার রিজার্ভ থেকে ৪৯ বিলিয়ন ডলার রিজার্ভে এসে পৌঁছেছে দেশে। প্রায় তিন হাজার ডলারের মাথাপিছু আয়ে পৌঁছেছে। এসময়ে নানা দারিদ্র্য, অসুখ-বিসুখ, বঞ্চনা দেখেছে দেশ। অনেক ধরনের রাজনীতির খেলা হয়েছে।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নবনিযুক্ত আইজিপি ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদ্য বিদায়ী মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এম. খুরশিদ হোসেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম, অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি- প্রশাসন) কামরুল আহসান প্রমুখ।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়