Cvoice24.com

ছয় আসনের এমপি যারা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:২৮, ১ ফেব্রুয়ারি ২০২৩
ছয় আসনের এমপি যারা

বিরোধী দল বিএনপির এমপিদের পদত্যাগের কারণে শূন্য হওয়া জাতীয় সংসদের ছয়টি আসনের মধ্যে তিনটিতে আওয়ামী লীগের প্রার্থী, একটিতে মহাজোট, একটিতে বিএনপির বহিস্কৃত নেতা এবং আরেকটিতে জাতীয় পার্টির সাবেক একজন এমপি বিজয়ী হয়েছেন।  

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আপেল প্রতীক নিয়ে সামিউল হক লিটন ৫৫ হাজার ৮৮০ ভোট ও বিএনএফ প্রার্থী কামরুজ্জামান টেলিভিশন প্রতীক নিয়ে ৪ হাজার ৪০ ভোট পেয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ দুই আসনে নৌকা মনোনীত প্রার্থী ১৮০টি কেন্দ্রের মধ্যে ৮৮ টি কেন্দ্রে  জিয়াউর রহমান ৫২৭০২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ১৬৪৮৮ ভোট।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে মাত্র ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে গেছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। 

২০ হাজার ৪০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন ১৪-দলীয় জোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন (মশাল)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল হোসেন (একতারা) পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. মোশফিকুর রহমান (ট্রাক) ১০ হাজার ৭৯১ এবং কামরুল হাসান সিদ্দিকী (কুড়াল) ১০ হাজার ৪৪২ ভোট পেয়েছেন।

বগুড়া সদর উপজেলা তথা বগুড়া-৬ আসনেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপনির্বাচনে অংশ নেন হিরো আলম। সেই আসনে তিনি বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হন। বগুড়া-৬ আসনে তিনি ভোট পেয়েছেন ৪ হাজার ৫৪০। এ আসনে রাগেবুল আহসান রিপু নৌকা প্রতীকে ৩৩ হাজার ৪৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী উকিল আবদুস সাত্তারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। 

কলারছড়া প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪৪ হাজার ৮১৭ ভোট। লাঙল প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আবদুল হামিদ ভাসানী পেয়েছেন নয় হাজার ৫৮০ ভোট।  

এছাড়া স্বতন্ত্র প্রার্থী বিএনপির অপর বহিষ্কৃত নেতা আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি নিখোঁজ আবু আসিফ আহমেদ পেয়েছেন তিন হাজার ২৩৮ ভোট। তার প্রতীক ছিল মোটরগাড়ি। গোলাপ ফুল প্রতীক নিয়ে জাকের পার্টির জহিরুল হক জুয়েল পেয়েছেন এক হাজার ৪২৭ ভোট।

ঠাকুরগাঁও-৩ আসনে (পীরগঞ্জ-রানীশংকৈল আংশিক) উপনির্বাচনে আজ বুধবার সাবেক সংসদ সদস্য হাফিজউদ্দিন আহম্মেদ বিজয়ী হয়েছেন। তিনি লাঙ্গল প্রতীকে ৮৪ হাজার ৪৭ ভোট পেয়েছেন। তিনি পীরগঞ্জের ৭৬টি কেন্দ্রে ৫৮ হাজার ৫৮৪ ও রাণীশংকৈলে ৫২টি কেন্দ্রে ২৫ হাজার ৪৬৩ ভোট পান।

হাফিজের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্র রায় একতারা প্রতীকে ৫০ হাজার ৩০৯ ভোট পেয়েছেন। তিনি পীরগঞ্জ উপজেলায় ৩৩ হাজার ৬১৮ এবং রাণীশংকৈল উপজেলায় ১৬ হাজার৬৯১ ভোট পান। এ ছাড়া বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী ইয়াসিন আলী পেয়েছেন ১১ হাজার ৩৫৬ ভোট।

সর্বশেষ

পাঠকপ্রিয়