Cvoice24.com

কুমিল্লায় আ. লীগের ২ পক্ষের সংঘর্ষ, মহাসড়কে দীর্ঘ যানজট

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১২:২৩, ৬ জুন ২০২৩
কুমিল্লায় আ. লীগের ২ পক্ষের সংঘর্ষ, মহাসড়কে দীর্ঘ যানজট

কুমিল্লার চৌদ্দগ্রামে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে মিছিল করতে গিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্টি হয়েছে প্রায় ১০ কিলোমিটার যানজট।

মঙ্গলবার (৬ জুন) সকাল ৯টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পৌর এলাকার মহাসড়কে এ সংঘর্ষ শুরু হয়। 

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে সাংসদ মুজিবুল হক বঙ্গবন্ধু স্কয়ারে গণজমায়াতের আয়োজন করেন। একই দিনে চৌদ্দগ্রামের সাবেক মেয়র মিজানুর রহমানও উপজেলায় শোভাযাত্রার আয়োজন করেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এক পর্যায়ে সকাল ৯টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ভাঙচুর করা হয় গণজমায়াতের মঞ্চ ও বেশ কিছু যানবাহন। আগুন দেওয়া হয় একাধিক মোটরসাইকেলে। তবে এ সময় কেউ হতাহত হয়েছেন কি না তাৎক্ষণিকভাবে জানা যায়নি। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

এদিকে মহাসড়কের ওপর সংঘর্ষের কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়তে হয়েছে শত শত মানুষকে।

কুমিল্লা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে মিছিলে নামে এমপি মুজিবুল হকের সমর্থকেরা। এসময় আওয়ামী লীগের পদবঞ্চিত নেতারা চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমানের সমর্থনে মহাসড়কে নেমে ভাঙচুর চালায়। পরে এমপি মুজিবুল হকের সমর্থকেরা তাদের প্রতিহত করতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। 

তিনি আরও বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। উভয় পক্ষ মহাসড়ক ছেড়ে চলে গেছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়