Cvoice24.com

ডিএমপি’র মাসিক অপরাধ সভায় সংবর্ধিত সাহসিনী
ছিনতাইকারীকে ধাওয়া করে পুলিশে দিয়েছেন অন্তরা

প্রকাশিত: ১১:৪৭, ১২ সেপ্টেম্বর ২০১৮
ছিনতাইকারীকে ধাওয়া করে পুলিশে দিয়েছেন অন্তরা

রাজধানী ঢাকার ব্যস্ততম রাস্তায় এক সিনেমাটিক দৃশ্যের অবতারণা। ছিনতাইকারীকে ধাওয়া করে ধরে পুলিশে দিয়েছেন ঢাকায় বেসরকারি চাকরিজীবী অন্তরা রহমান। না এটি কোনো সিনেমা/গোয়েন্দা গল্পের কাহিনী নয়। 

বাস্তব জীবনের বেশ আলোড়ন সৃষ্টিকারী এই ঘটনাটি অগাস্ট মাসের ১৭ তারিখে। বনশ্রীর বাসা থেকে যাত্রাবাড়ীতে আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মী অন্তরা রহমান। যাত্রাবাড়ীর জনপদের রোডে রিক্সায় করে পার হচ্ছিলেন। এ সময় একজন ছিনতাইকারী তার হাতের ব্যাগটি নিয়ে দৌড় দেয়। 

এই ঘটনায় বিব্রত না হয়ে সাহসী অন্তরা রহমানও সেই ছিনতাইকারীর পেছনে ধাওয়া করেন। কিছুদূর গিয়ে সেই ছিনতাইকারী একটি চলন্ত বাসে উঠে পড়লে অন্তরাও পেছন পেছন সেই বাসটিতে উঠে পড়েন। 

অন্তরা রহমান গণমাধ্যমে বলছেন, 'পুরো বাসটি খালি ছিল। আমি বাসে উঠে ড্রাইভারকে জিজ্ঞেস করলাম এখানে একটি লোক উঠেছে কিনা। তারা বলে, আমাদের গাড়িতে ওঠেনাই, হয়তো পেছনের বাসে উঠেছে। কিন্তু পেছনের দিকে বসে থাকা একটি লোকের প্যান্ট দেখে আমার সন্দেহ হলো। কাছে গিয়ে দেখি, সেই ছিনতাইকারী আমার ব্যাগের ওপর বসে আছে আর মোবাইলটা পায়ের নীচে রেখেছে। আমি তাকে ধরে চিৎকার করলেও বাস চালক বাসটি চালিয়ে যাচ্ছিল। চিৎকার শুনে কয়েকজন ছেলে এগিয়ে এসে বাসটি থামায়। সে সময় সেই চোর বলে আমাকে ছেড়ে দেন, আমি কালকেই কারাগার থেকে ছাড়া পেয়েছিল। কিন্তু আমি মনে করলাম, গতকাল মুক্তি পেয়েই যে আজ অপরাধ করতে পারে, তাকে ছাড়লে সে আরো অপরাধ করবে। তখন সবার সহযোগিতায় তাকে যাত্রাবাড়ী থানায় নিয়ে গেলাম। সেখানে আমি নিজেই বাদী হয়ে একটি মামলাও করলাম। 

আর এই গল্প ছাপিয়ে যায় দেশের চলমান তথাকথিত ঘটনাপ্রবাহকে। ওই সাহসিকতার পুরস্কারও পেয়েছেন অন্তরা রহমান। 

মঙ্গলবার ১১ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভায় তাকে পুরস্কৃত করেছে পুলিশ। পুরস্কার তুলে দেওয়ার সময় ডিএমপি কমিশনার মোঃ আসাদুজ্জামান মিয়া বলেছেন, ছিনতাইকারী তাঁর ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে গেলে তিনি নিশ্চুপ না থেকে অত্যন্ত সাহস নিয়ে ছিনতাইকারীকে ধাওয়া করে ধরে পুলিশের নিকট সোপর্দ করেন। যা অত্যন্ত প্রশংসনীয়। আশা করি এই সাহসী অন্তরার মত সকলে সাহসী হয়ে অপরাধের বিরুদ্ধে দাঁড়াবেন।

এই অর্থমূল্য হয়তো বড় কিছু নয়। কিন্তু এর মাধ্যমে আমরা সবাইকে উৎসাহিত করছি, যাতে সবাই নিজেরা এভাবে অপরাধীদের বিরুদ্ধে এগিয়ে আসে। যোগ করেন ডিএমপি কমিশনার। 

সিভয়েস/এস.আর 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়