Cvoice24.com


বারী সিদ্দিকীর ৬৪তম জন্মদিন

প্রকাশিত: ১৫:২৮, ১৫ নভেম্বর ২০১৮
বারী সিদ্দিকীর ৬৪তম জন্মদিন

দেশের খ্যাতিমান সংগীত শিল্পী, গীতিকার ও বংশীবাদক বারী সিদ্দিকীর ৬৪তম জন্মদিন আজ। ১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনায় এক সঙ্গীত পরিবারে জন্মগ্রহণ করেন লোক ও মরমী ধারার এই শিল্পী। বারী সিদ্দিকীর বাবা প্রয়াত মহরম আলী ও মা প্রয়াত জহুর-উন-নিসা। তিন ভাই এক বোনের মধ্যে বারী সিদ্দিকী সবার ছোট।

দীর্ঘদিন সঙ্গীতের সঙ্গে থাকলেও শিল্পী হিসেবে বারী সিদ্দিকী পরিচিতি পান ১৯৯৯ সালে। ঐ বছর লেখক-নির্মাতা হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিটি মুক্তি পায়। ছবিতে তিনি ছয়টি গান গেয়ে নতুন করে আলোচনায় আসেন। তিনি বাংলাদেশ টেলিভিশনে সংগীত পরিচালক ও মুখ্য বাদ্যযন্ত্রশিল্পী হিসেবে কর্মরত ছিলেন।

তাঁর অসংখ্য জনপ্রিয় গানগুলোর মধ্যে- ‘শুয়া চান পাখি, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘সাড়ে তিন হাত কবর’, ‘পুবালি বাতাসে’, ‘তুমি থাকো কারাগারে’, ‘রজনী হইস নারে অবসান’, ‘ওগো ভাবিজান নাউ বাওয়া’, ‘মানুষ ধরো মানুষ ভজো’ প্রভৃতি উল্লেখযোগ্য। সঙ্গীতজ্ঞ অনেকেই বিশ্বাস করেন গানগুলো আজীবনই মানুষের মুখে মুখে রবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৪ নভেম্বর ৬৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত সংগীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়