Cvoice24.com


‘লেটস টক উইথ শেখ হাসিনা’ সম্প্রচার হবে আজ রাতে

প্রকাশিত: ০৬:১৫, ১৩ ডিসেম্বর ২০১৮
‘লেটস টক উইথ শেখ হাসিনা’  সম্প্রচার হবে আজ রাতে

ফাইল ছবি

বিভিন্ন বিষয়ে তরুণদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাপচারিতায় কি কি উঠে এসেছে- তা জানা যাবে আজ বৃহস্পতিবার। সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ বিভিন্ন সংবাদমাধ্যমে দেখানো হবে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায়।

গত ২৩ নভেম্বর সারাদেশ থেকে আসা ১৫০ জন অংশগ্রহণকারী তরুণের সাথে দেশের বিভিন্ন নীতি নির্ধারনী বিষয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী। বিভিন্ন পেশাজীবী, চাকরিজীবী, উদ্যোক্তা, শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত এবং দেশ গঠনে উদ্যমী তরুণ প্রতিনিধিরা অংশগ্রহণ করেন এই আয়োজনে। এটিই বাংলাদেশের প্রথম কোনো অনুষ্ঠান যেখানে সরাসরি তরুণদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী।

ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনায় সেদিন দুই ঘণ্টার আলাপচারিতায় বিভিন্ন পেশাজীবী, উদ্যোক্তা ও শিক্ষার্থী  তরুণরা দুর্নীতিমুক্ত, লিঙ্গ বৈষম্যহীন এক উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্নের কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। 'ভবিষ্যতে কেমন বাংলাদেশ দেখতে চায় তরুণরা অথবা বাংলাদেশের প্রধানমন্ত্রী হলে কোন কোন সমস্যার সমাধান করবে তারা'- এমন অনেক বিষয়েও আলোচনা হয় লেটস টক-এ।

আজ বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) রাত ৮টা ৩০ মিনিটে সময় টেলিভিশন ও বিটিভিসহ কয়েকটি টেলিভিশনে প্রচার হবে ‘লেটস টক উইথ শেখ হাসিনা’। এছাড়া  সিআরআই এবং ইয়াং বাংলার অফিসিয়াল ফেসবুক পেইজের পাশাপাশি অনলাইন স্ট্রিমিং দেখতে বিডিনিউজসহ কয়েকটি সংবাদমাধ্যমে চোখ রাখতে বলছে সিআরআই।
গত ২৩ ডিসেম্বর সিআরআই’র পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের ইতিহাসে ‘প্রথমবারের মতো’ প্রধানমন্ত্রী তরুণদের মুখোমুখি হয়ে তাদের বেশ কিছু প্রশ্নের উত্তর দেন। তরুণদেরও বেশ কিছু প্রশ্ন করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে বর্তমান প্রজন্মকে অনুপ্রেরণা প্রধানমন্ত্রী তার কৈশোর ও তারুণ্যের সময়ে ঘটে যাওয়া অজানা অনেক তথ্য তুলে ধরণের অংশগ্রহণকারীদের সাথে। এ ছাড়াও ব্যস্ততার মধ্যে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত জীবন, নিজস্ব চিন্তা-ভাবনা নিয়েও তরুণদের সাথে কথা বলেন তিনি।

‘একটি রাজনৈতিক পরিবারে বড় হয়েছেন প্রধানমন্ত্রী তাঁর কৈশোর এবং তারুণ্য কি অন্যদের চাইতে আলাদা ছিল? কি রকম দুরন্ত সময় পার করেছেন তিনি? এমন অনেক প্রশ্নেরই উত্তর রয়েছে এখানে। এ ছাড়াও কৈশোর ও তারুণ্যে রাজনীতিতে যোগদান, স্কুলের ক্লাস ফাঁকি দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনে যোগ দান, মুক্তিযুদ্ধকালে তার অবরুদ্ধ জীবন, ৭৫ সালে দেশের বাহিরে তার পরিবারের কঠিন জীবনযাপন, ১৯৮০ সালে লন্ডনে যাওয়া, রাজনীতিতে প্রত্যাবর্তনের অনুপ্রেরণা, দেশের মানুষের কাছে ফিরে আসা এমন আরো অনেক বিষয়ে অজানা তথ্য তরুণদের জানিয়েছেন প্রধানমন্ত্রী।’

তরুণরা যাতে দেশের নীতি নির্ধারকদের সাথে খোলামেলাভাবে আলোচনা করতে পারেন এবং নিজেদের ভাবনা ও সমস্যাগুলোর কথা নীতি নির্ধারকদের কাছে পৌঁছাতে পারেন সে জন্য সিআরআই নিয়মিত আয়োজন করে আসছে লেটস টক। প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদকে নিয়ে এর আগে বেশ কয়েকবার লেটস টক আয়োজন করা হয়েছে। এর ধারাবাহিকতায় এবার বাংলাদেশের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্যায়ে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আয়োজন করা হয় 'লেটস টক' উইথ শেখ হাসিনা'।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়