Cvoice24.com


অন্টারিও আ.লীগের আহবায়ক হাসান : প্রিন্স

প্রকাশিত: ০৮:২১, ৩০ জানুয়ারি ২০১৯
অন্টারিও আ.লীগের আহবায়ক হাসান : প্রিন্স

অন্টারিও আ.লীগের আহবায়ক মোহাম্মদ হাসানকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হচ্ছে।

কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্স বলেছেন, কানাডা আওয়ামী লীগের আওতাধীন শাখা কমিটিগুলোকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এ লক্ষ্যে অন্টারিও মোহাম্মদ হাসানকে আহবায়ক ও সুদীপ সোম রিংকুকে যুগ্ম আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়া হয়। এ নিয়ে দ্বিমত সৃষ্টি করে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার আহবান জানান তিনি। 

গত ২৭ জানুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় টরোন্টোর ঘরোয়া ক্লাসিক রেস্টেুরেন্টে কানাডা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত মন্তব্য করেন। 

কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্স ও সহ-সভাপতি আব্দুল গফফার তিন মাস দেশে থেকে জাতীয় নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে কানাডায় ফেরার পর নেতাকর্মীরা এ সংবর্ধনার আয়োজন করে। 

কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আব্দুল গফ্ফারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন অন্টারিও আওয়ামী লীগের নব নির্বাচিত আহবায়ক মোহাম্মদ হাসান। 

আরো বক্তব্য রাখেন, কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমেদ মুক্তা, সাংগঠনিক সম্পাদক এমরুল ইসলাম ইমরাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল আহমদ, প্রচার সম্পাদক শামছুল বেলাল, কানাডা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সোহেল শাহরিয়ার, সহ-সভাপতি এডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল্লাহ খালেদ পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নাফিস, সাংগঠনিক সম্পাদক শারিফুল হক, কানাডা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, আওয়ামী লীগের সদস্য হেলাল উদ্দিন, সদস্য রাধিকা রঞ্জন চৌধুরী প্রমুখ।

সভায় সদ্য প্রয়াত চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম নুরুল আলম চৌধুরী এবং সিলেটের মিরাবাজারের নির্বাচিত কমিশনার, আওয়ামী লীগের নিবেদি মাসহুদ বখতের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সভার শুরুতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে আজিজুর রহমান প্রিন্স নির্বাচন পূর্ব ও পরবর্তী বাংলাদেশের বিভিন্ন ঘটনাবলী এবং কর্মসূচির কথা উল্লেখ করেন। তিনি তাদের অবর্তমানে কানাডা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিরও ভূয়সী প্রসংশা করেন। দলকে আরও সংগঠিত করতে সবার প্রতি আহবান জানান। 

তিনি বলেন, নেত্রীর নির্দেশেই দল চলবে, সুসংগঠিত দল গঠনের লক্ষ্যে নির্দেশ অমান্যকারীদের আওয়ামী লীগের রাজনীতি করা থেকে বিরত থাকতেও তিনি অনুরোধ করেন।

সভায় মোহাম্মদ হাসানকে আহবায়ক করে অন্টারিও আওয়ামী লীগের নতুন আহবায়ক কমিটিরও ঘোষণা দেন কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্স।

তিনি বলেন, আগামী মার্চ মাসের ২৫ তারিখে বঙ্গবন্ধুর খুনী নুর চৌধুরীকে দেশে ফেরত পাঠানো মামলার চুড়ান্ত রায় ঘোষিত হবে। আমাকে এই মামলার বাদী হওয়ার গুরুদায়িত্ব প্রদান করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাই আগামী স্বাধীনতা দিবসে আমাকে কোর্ট এ থাকতে হবে। এই রায় যদি আমাদের পক্ষে আসে তাহলে এটা হবে কানাডা আওয়ামী লীগের জন্য বিশাল একটি বিজয়। তিনি উক্ত মামলায় কানাডায় বসবাসরত বঙ্গবন্ধুর সকল সৈনিকদের সাহায্য ও সহযোগীতার আহবান জানান।

সভার সভাপতি এবং প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন ফারহানা, ডালিয়া এবং মুন্নি। আর সৈয়দ আব্দুল গফ্‌ফার ও আজিজুর রহমান প্রিন্স ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন অন্টারিও আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ হাসানকে।

সভার সভাপতি তাঁর সমাপনী বক্তব্যে গত নির্বাচনে কানাডা আওয়ামী লীগের বিভিন্ন ভূমিকা তুলে ধরে সভার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন কানাডা ছাত্রলীগের নেতৃবৃন্দ। পরিশেষে নৈশভোজের মাধ্যমে সভার পরিসমাপ্তি ঘটে।

-সিভয়েস/এসএইচ

কানাডা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়