Cvoice24.com


বসন্ত আগমনী উৎসবে পোর্ট সিটি ইউনিভার্সিটি

প্রকাশিত: ১৫:৩৩, ৭ ফেব্রুয়ারি ২০১৯
বসন্ত আগমনী উৎসবে পোর্ট সিটি ইউনিভার্সিটি

ছবি: সিভয়েস

কোকিলের কুহুকুহু ডাক আর দখিনা মৃদু হাওয়াই জানান দিচ্ছে বসন্তের আগমনি বার্তা। বসন্ত মানে পূর্ণতা। বসন্ত মানেই নতুন প্রাণের কলরব আর প্রকৃতির মিলন। আজি দখিন-দুয়ার খোলা/ এসো হে, এসো হে, এসো হে আমার বসন্ত এসো।  এভাবেই বসন্তকে আহ্বান করেছেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। সেই বসন্ত দুয়ারে এসে গেছে। আহা! কী আনন্দ আকাশে বাতাসে।

বসন্তের মায়া লাগানো আগমনে প্রকৃতি যেন আজ ফুলে-ফলে আর সৌরভে হয়েছে সঞ্জীবনী। ফাল্গুনের হাত ধরেই বসন্তের আগমন। বসন্তের এই আগমনি বার্তায় প্রকৃতির সঙ্গে তরুণ হৃদয়েও যেন আজ লেগেছে দোলা। বসন্তকে তাই সাদরে আগমন জানাতে সকালের আবছা কুয়াশা কাটিয়ে যেতেই পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  শিক্ষার্থীরাও মেতে উঠে বসন্ত আগমনী উৎসবে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা নাটক, নাচ-গান কবিতায় সাদর আমন্ত্রণ জানিয়েছে ঋতুরাজ বসন্তকে।

স্বাগতম হে বসন্ত 

আমার বাঁধন ছেঁড়া প্রাণ, ফাগুন হাওয়ায় হাওয়ায় করেছি যে দানরবি ঠাকুরের এই গানের আকুতি মেটাতে বসন্ত আগমনী উৎসবে রঙিন সাজে ছিলেন পোর্ট সিটি ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। হলুদ আর বাসন্তি রঙে নিজেদের মাখিয়ে  আনন্দে মেতেছিলেন তরুণ-তরুণীরা। তরুণীদের মাথায় শোভা পায় ফুলের মুকুট। তারা খোঁপায় এঁটেছিলেন গোলাপ, গাঁদা, ডালিয়াসহ হরেক রঙের ফুল। তরুণীরা কেউ জড়িয়েছিলেন হলুদ-লাল, কেউবা বাসন্তি রঙের শাড়ি। তরুণরা সেজেছে বিভিন্ন রঙের পাঞ্জাবি-ফতুয়ায় প্রিয় মানুষদের সঙ্গে বর্ণিল সাজের সুন্দর মুহূর্তকে আটকে রাখতে সেলফি তোলায় ব্যস্ত ছিলেন সবাই।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী আমিন রসুল বলেন, প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও ইংরেজি বিভাগের আয়োজনে বসন্ত আগমনী উৎসব পালিত হচ্ছে সকল কুসংস্কার বিভেদ ভুলে নতুন কিছুর প্রত্যয়ে আমরা এগিয়ে যাব এই প্রত্যাশায় আজকের এই বসন্ত আগমনী  উৎসব।

পোর্ট সিটি ইউনিভার্সিটির ভিসি প্রফেসর . নুরুল আনোয়ার সবাইকে অগ্রিম ভালোবাসা দিবস বসন্তের শুভেচ্ছা জানিয়ে বলেন, বসন্ত আমাদের প্রাণের ঐতিহ্য। আসছে বসন্তে বাংলাদেশ ফুলে ফুলে ভরে উঠুক। সবার মনে জীবনে বসন্ত স্থায়ী হোক।

উৎসবে পোর্ট সিটি ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রধান এস এম ইফতেখারুল আজম, সাংবাদিকতা বিভাগের প্রধান জুয়েল দাশসহ ইংরেজি বিভাগের সব শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসএ

অপু ইব্রাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়