Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


পিসিআইইউতে 'একাডেমিক ফ্যাশন শো স্প্রিং-২০১৯'

প্রকাশিত: ১৫:১১, ৪ মার্চ ২০১৯
পিসিআইইউতে 'একাডেমিক ফ্যাশন শো স্প্রিং-২০১৯'

আধুনিক বিশ্বে ফ্যাশন সচেতনতার কারণে বিশাল এক বাজার তৈরি হয়েছে। ফ্যাশন সচেতনতার কারণে যে বিশাল বাজার তৈরি হচ্ছে সেখানে বিদেশি বাজারের কাছে আমাদের দেশের পণ্য মার খেয়ে যাচ্ছে। আর এই অবস্থান থেকে পরিত্রাণ পেতে একাডেমিক পর্যায়ে ফ্যাশন ডিজাইনিং শিক্ষা একটা দারুণ ভূমিকা রাখতে পারবে। পাশাপাশি দেশের ইতিহাস ঐতিহ্য বিশ্ব দরবারে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার কাজটাও অনেক সহজ হবে।" সোমবার শিল্পকলা একাডেমিতে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি ডিপার্টমেন্টের উদ্যোগে আয়োজিত 'একাডেমিক ফ্যাশন শো,স্প্রিং-২০১৯' এর প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো.ইলিয়াছ হোসেন। 

প্রথম আলোতে প্রকাশিত একটি জরিপের কথা উল্লেখ করে প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী বলেন, আগামী ১৫ বছরে সমৃদ্ধি অর্জনে বাংলাদেশ বিশ্বের অনেক শক্তিশালী অর্থনীতির দেশকে ছাড়িয়ে যাবে। আর এর কারণ অভ্যন্তরীণ ভোগ চাহিদা বৃদ্ধি। অভ্যন্তরীণ ভোগ চাহিদা বাড়ছে বলেই আমাদের অর্থনীতির চাকা এতটা সচল। আর এই কারনে আমাদের রুচী ও ফ্যাশন সচেতনতা বাড়ছে। এই খাতে উন্নতি করা গেলে আমরা দেশের চাহিদা মিটিয়ে বিদেশের বাজারেও ভাল অবস্থান তৈরি করতে সক্ষম হব। 

এজন্য সৃজনশীলতা ও মননশীলতা দিয়ে এই বিষয়টিকে রপ্ত করতে শিক্ষার্থীদের আহবান জানান তিনি।

চট্টগ্রামে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রথমবারের মত ফ্যাশন ডিজাইনিং এ উচ্চ শিক্ষার সুযোগ করে দিয়েছে দাবি করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.নুরুল আনোয়ার বলেন "আমাদের শিক্ষার্থীরা কি শিখছে তা জানানোর জন্য এবং এই শিক্ষার প্রভাব সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।"

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিসিআইইউ'র ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি ডিপার্টমেন্টের চেয়ারম্যান তামিমা সুলতানা। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পিসিআইইউ'র ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজির শিক্ষার্থীদের করা নিজস্ব ডিজাইন নিয়ে র‍্যাম্প শো অনুষ্ঠিত হয়।

-সিভয়েস/এস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়