Cvoice24.com


স্বাধীনতা দিবসে সিভয়েস পরিবারের পুষ্পস্তবক অর্পণ

প্রকাশিত: ১৫:৪০, ২৬ মার্চ ২০১৯
স্বাধীনতা দিবসে সিভয়েস পরিবারের পুষ্পস্তবক অর্পণ

কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করছে সিভয়েস পরিবার

আজ স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করছে সেই দিনটিকে, যেদিন ডাক এসেছিলো মহান মুক্তিযুদ্ধের। সে যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদেরকে আজ বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করেছে দলমত নির্বিশেষে সকল পেশাজীবী জনতা। মঙ্গলবার (২৬ মার্চ) বেলা সাড়ে এগারটায় মহান মুক্তিযুদ্ধের সেই বীর সেনানীদের স্মরণ করতে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সিভয়েস২৪.কম পরিবার।

এসময় উপস্থিত ছিলেন, সিভয়েস২৪.কমের কর্ণধার ও সিজলিং গ্রুপ অব কোম্পানিজ এর ব্যবস্থাপনা পরিচালক মো. রফিক উদ্দিন ভুঁইয়া বাবুল, সিভয়েস২৪.কমের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা সম্পাদক হুমায়ুন মাসুদ, পরিকল্পনা সম্পাদক হিমাদ্রী রাহা, নিজস্ব প্রতিবেদক মুহাম্মদ নাজমুল হাসান, মনিরুল ইসলাম মুন্না, বিশেষ প্রতিবেদক ওয়াসিম আহমেদ, চিত্রগ্রাহক আজিম অনন এবং সিজলিং গ্রুপের পরিচালক নাসিম উদ্দিন। 

 

উল্লেখ্য, বাঙালির সহস্র বছরের ইতিহাসের সবচেয়ে গৌরবের দিন আজ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালের ২৬ মার্চ আগ্নেয়গিরির মতো জ্বলে উঠেছিল সাড়ে সাত কোটি বাঙালির বুকে লালন করা স্বাধীনতার অনির্বাণ শিখা। 

৪৭ বছর আগে এ দিনে পৃথিবীর মানচিত্রে স্থান করে নিয়েছিল বাংলাদেশ। আমার সোনার বাংলাদেশ। ১৯৫২ সালে আমরা রক্ত দিয়ে মুখের ভাষাকে কেড়ে নিতে দিইনি। আর '৫২-এর পথ ধরেই আমাদের ঊনসত্তরের গণঅভু্যত্থান, একাত্তরের মার্চের অসহযোগ আন্দোলন এবং ২৫ মার্চের ইতিহাসের বর্বরতম গণহত্যার পর ২৬ মার্চেই আহ্বান এসেছিল মহান মুক্তিযুদ্ধের।

ভাষা আন্দোলনের পথ ধরেই এসেছে বাংলাদেশের স্বাধীনতা। ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ কোনো কাকতালীয় বিষয় নয় বরং পশ্চিম পাকিস্তানের শোষণ-নির্যাতনের বিরুদ্ধে দীর্ঘ ২৪ বছরের রাজনৈতিক আন্দোলনের ফসল এ স্বাধীনতা। বাংলাদেশের স্বাধীনতার জন্য দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করতে হয়েছে দেশের সবাইকে। দীর্ঘদিনের রাজনৈতিক সংগ্রাম ও প্রজ্ঞার ফল আমাদের এ স্বাধীনতা। অনেক ত্যাগের বিনিময়ে রক্তের বিনিময়ে আমরা পেয়েছি লাল-সবুজের রক্তস্নাত একটি পতাকা। পেয়েছি আমার এই দেশ বাংলাদেশ।

সিভয়েস/এমআইএম/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়