Cvoice24.com


তাপস হত্যার বিচারের দাবিতে চবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১:০২, ১২ ডিসেম্বর ২০১৯
তাপস হত্যার বিচারের দাবিতে চবিতে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ কর্মী তাপস সরকার হত্যা মামলার আসামিদের শাস্তি দাবি করেছে শহীদ তাপস স্মৃতি সংসদ। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দ। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক শফিকুল ইসলাম বলেন, দীর্ঘ পাঁচ বছর কেটে গেলেও তাপস হত্যার মূল খুনিদের বিচার হয়নি। বরং খুনিরা বীরদর্পে ঘুরে বেড়ায় ক্যাম্পাসের সর্বত্র। 

তিনি বলেন, তাপসের খুনিরা ২০১৭ সালে সাবেক উপ-ক্রীড়া সম্পাদক শাহরিয়ার শাহিনের হাতের বৃদ্ধাঙ্গুলি কেটে নেয়। সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে হত্যার উদ্দেশে বর্বরোচিত হামলা চালায়। হত্যার পরেই খুনিদের বিচার হলে পরবর্তীতে তারা এরকম কর্মকাণ্ড করতে পারতো না। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ছয় মাস পূর্বে তাপস হত্যা মামলার চার্জশিটভুক্ত ২৯ আসামির জামিন স্থগিত করা হয়েছে। কিন্তু এখনও তারা ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। অনতিবিলম্বে তাপসের খুনিদের দ্রুত গ্রেপ্তার করে তাপস হত্যাসহ সকল অপরাধের শাস্তি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা শরীফ উদ্দিন, যুগ্ম সম্পাদক সাদাফ খান।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সিএফসি ও ভিএক্স গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে শাহ আমানত হলে অবস্থানকালে বিপরীত দিক থেকে আসা একটি বুলেটের আঘাতে মৃত্যুবরণ করে সিএফসির কর্মী ও সংস্কৃত বিভাগের প্রথম বর্ষের ছাত্র তাপস সরকার।

-সিভয়েস/এমএম

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়