Cvoice24.com


৫ দিন ব্যাপি নাট্যমেলার আয়োজন করছে তির্যক

প্রকাশিত: ০৯:৪৮, ১৭ ডিসেম্বর ২০১৯
 ৫ দিন ব্যাপি নাট্যমেলার আয়োজন করছে তির্যক

ছবি : সংগৃহীত

‘যুক্ত করো হে সবার সঙ্গে, যুক্ত করো হে বন্ধ’ স্লোগানে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে,২৫ ডিসেম্বর থেকে ৩০ডিসেম্বর  প্রতিদিন নানা অনুষ্ঠান ও নাটক পরিবেশন করবে তির্যক নাট্যদল।

জানা যায়,২৫ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় নাট্যমেলা ও তির্যকের নাট্য-স্মারক প্রদর্শনী উদ্বোধন করবেন বরেণ্য নাট্যজন বিভাস চক্রবর্তী ও মামুনুর রশীদ। শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী ড. অনুপম সেনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

১৯৭৪ সালের ১৬ মে প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ পথ পরিক্রমায় দেশ ও দেশের গণ্ডি পেরিয়ে তির্যক চর্চা ও সৃজনের মাধ্যমে এ ক্ষেত্রটিকে সৃষ্টিশীলতায় পূর্ণ করার কাজে নিয়োজিত রয়েছে। এ পর্যন্ত ৪৪টি নাটকের ২ হাজার ৭৮৬টি প্রদর্শনী সম্পন্ন করেছে তির্যক।

২৭ ডিসেম্বর সকাল ১০টা ও বিকেল ৩টায় ‘নাট্যভাবনা আদান-প্রদান’ অনুষ্ঠানে বিষয় উপস্থাপন করবেন নাট্যজন রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর ও নাসিরউদ্দিন ইউসুফ। অংশ নেবেন অধ্যাপক আবদুস সেলিম, ড. আফসার আহমেদ, মান্নান হীরা, মলয় ভৌমিক, জিয়াউল হাসান কিসলু, দেবপ্রসাদ দেবনাথ, গোলাম সরোয়ার, অলক ঘোষ, ম. সাইফুল আলম, সনজীব বড়ুয়া, তৌফিক হাসান ময়না, মোহাম্মদ বারী, শাহাদাত হোসেন খান হীলু, গাজী রাকায়েত, আকবর রেজা, বিক্রম চৌধুরী, আইরিন পারভীন লোপা, অনন্ত হীরা, সাইদুর রহমান লিপন, দেবাশীষ ঘোষ, মীর বরকত, অলোক বসু, সুচরিত দাশ, কুন্তল বড়ুয়া, দুলাল দাশগুপ্ত, মোসলেম উদ্দিন সিকদার, আকতারুজ্জামান, শামীমা শওকত লাভলী, আলী হায়দার, খোরশেদুল আলম, রওশন জান্নাত রুশনীয়েও শামীম হাসান।

মুক্তমঞ্চে প্রতিদিন বিকেলে ছন্দ নাটক, মূকাভিনয়, আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করবে তির্যক নাট্যদল, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন, অনাদিকল্প, স্কুল অব ওরিয়েন্টাল ডান্স, সৃজামি সাংস্কৃতিক অঙ্গন, ওডিসি অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার, নটরাজ নৃত্যাঙ্গন ও প্রমা আবৃত্তি সংগঠন।

সিভয়েস/টিবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়