Cvoice24.com


কক্সবাজার সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১৩:৩৭, ১৮ মার্চ ২০২০
কক্সবাজার সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

করোনাভাইরাস প্রতিরোধে কক্সবাজার সমুদ্র সৈকতসহ পর্যটন স্পটগুলোতে সব ধরনের জনসমাগম ও পর্যটক সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

বুধবার বিকেল ৫টার দিকে ট্যুরিষ্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফখরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাস সম্পর্কে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পর্যটন কেন্দ্রগুলোতে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এই বিষয়ে হোটেল মোটেলগুলোকে জানানো হয়েছে। সৈকতে প্রবেশের পথে তিনটি পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, পর্যটকবাহী কোনও গাড়িকে সৈকত এলাকাসহ মেরিন ড্রাইভ সড়কে প্রবেশ করতে দেয়া হবে না।

তিনি বলেন, সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করেছে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে। সুতরাং শিক্ষার্থীদের নিয়ে কোনও গাড়ি পর্যটন এলাকায় আসার চেষ্টা করলে তাদেরকে ফিরিয়ে দেয়া হবে।

এদিকে কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মাসুদুর রহমান মোল্লা জানিয়েছেন, কক্সবাজারে পর্যটক আগমনের উপর নিষেধাজ্ঞা দেয়া হয়নি। তবে পর্যটন স্পটগুলোতে অধিক জনসমাগত নিরুৎসাহিত করা হচ্ছে। সকালে সমুদ্র সৈকতের সুগন্ধা, কলাতলীর ডলফিন মোড়সহ বিভিন্ন পয়েন্টে যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান ও হোটেলে মোটেলে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেছে জেলা প্রশাসন।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানিয়েছেন, কক্সবাজার জেলায় কোথাও এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি। তবে বিদেশ ফেরত তিন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়