Cvoice24.com


করোনা আক্রান্তঃ বিশ্বে ১৬ লাখেরও বেশি, প্রাণহানি লাখের কাছাকাছি

প্রকাশিত: ০৮:২৬, ১০ এপ্রিল ২০২০
করোনা আক্রান্তঃ বিশ্বে ১৬ লাখেরও বেশি, প্রাণহানি লাখের কাছাকাছি

করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় এখনও বিশ্বের শীর্ষ স্থানটি ধরে রেখেছে ইতালি। বৃহস্পতিবার দেশটিতে মারা গেছে ৬১০ জন এবং নতুন সংক্রমিত হয়েছে ৪ হাজার ২০৪ জন। সব মিলিয়ে সেখানে মারা গেছেন ১৮ হাজার ২৭৯ জন এবং করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৪৩ হাজার ৬২৬ জন।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ভয়াবহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৮৫ হাজারের বেশি মানুষ। আর এতে মারা গেছেন আরও ৭ হাজার ২৩৫ জন। ফলে এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়েছেন বিশ্বের ১৬ লাখেরও বেশি মানুষ। আর মোট মৃতের সংখ্যা লাখের কাছাকাছি ।

বাংলাদেশেও করোনায় আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ইরান। দেশটিতে এই মুহূর্তে মোট ৬৬ হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন মোট ৪ হাজার ১১০ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত মোট মানুষের সংখ্যা ১৬ লাখ ৩ হাজার ৭৫০ জন। এদের মধ্যে শুক্রবার সকালেই নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৬৬ জন। চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৬ হাজার ৬৫৬ জন। এখনও এতে আক্রান্ত রয়েছেন আরও ১১ লাখ ৫১ হাজার ৩৬৩ জন। এদের মধ্যে প্রায় ৫০ হাজার (৪৯ হাজার ১২৭ জন) মানুষের অবস্থা আশঙ্কাজনক। ফলে করোনায় মৃতের সংখ্যা যে মাত্র কয়েক ঘণ্টায় লাখ ছাড়িয়ে যাবে তাতে কোনও সন্দেহ নেই।

এদিকে, যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন প্রায় ২ হাজারেরও বেশি। এছাড়া, জার্মানিতে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ২৩৫ জন এবং মারা গেছেন মোট ২ হাজার ৬০৭ জন। আর ফ্রান্সে মোট আক্রান্ত ১ লাখ ১৭ হাজার ৭৪৯ জন এবং মোট মৃত্যু ১২ হাজার ২১০ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৫ হাজার ৭৩১ জন। এদের মধ্যে বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আরও ৭ হাজারের বেশি মানুষ। ফলে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫ হাজার ৭৩১ এ এসে দাঁড়িয়েছে।

-সিভয়েস/এসসি/এমএম 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়