Cvoice24.com


ত্রাণের জন্য নাম অর্ন্তভুক্তির আহ্বান মেয়রের

প্রকাশিত: ১২:০১, ১৭ এপ্রিল ২০২০
ত্রাণের জন্য নাম অর্ন্তভুক্তির আহ্বান মেয়রের

সরকারি ত্রাণের জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে নাম অর্ন্তভুক্তির আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। আগামী ২০ এপ্রিলের ৪১টি ওয়ার্ডের স্ব স্ব কাউন্সিলের কাছে তাদের নাম অর্ন্তভুক্তির জন্য অনুরোধ জানান তিনি। এরই মধ্যে যারা নাম অন্তর্ভুক্ত করবেন না তারা সরকারি ত্রাণ ক্রার্যক্রম আওতা থেকে বাদ পড়বেন।

শুক্রবার (১৭ এপ্রিল) এক বিবৃতিতে বলেছেন, নগরীর ৪১ টি ওয়ার্ডে তালিকাভূক্ত গরীব ও অস্বচ্ছল পরিবারের মাঝে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে সরকারি ত্রাণ-সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। তবে তালিকাভূক্ত না হওয়ায় এখনও পর্যন্ত অনেক গরীব ও কর্মহীন অস্বচ্ছল পরিবার ত্রাণ-সামগ্রী বিতরণ কার্যক্রমের বাইরে রয়ে গেছেন। সরকারের লক্ষ্য হচ্ছে প্রত্যেক গরীব ও অস্বচ্ছল পরিবারের ঘরে ঘরে আপদকালীন ত্রাণ-সামগ্রী পৌঁছে দেয়া। সরকারি ভাবে যথেষ্ট ত্রাণ-সামগ্রী মজুদ রয়েছে। এছাড়া সরবরাহ অব্যাহত আছে বিধায় কারো অভুক্ত থাকার আশঙ্কা নেই। 

প্রত্যেক গরীব ও কর্মহীন অস্বচ্ছল পরিবারের তালিকা হালনাগাদ করে দূর্যোগ নিরসন না হওয়া পর্যন্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাধ্যমে নগরীতে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে আরো জানানো হয়, ইতোমধ্যে সরকারিভাবে ৫শত ৯০ টন খাদ্য সহায়তা পাওয়া গেছে। এর মধ্যে ১ শত ৯০ টন বন্টন করা হয়েছে। এই সপ্তাহের মধ্যে বাকি ৪শত টন বিলি করা হবে। এই দফায় মোট ১ লক্ষ ১৮ হাজার পরিবার ত্রাণ পাবে।   

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়