Cvoice24.com
corona-awareness

২২ মে/ চট্টগ্রামে শনাক্ত হলো আরও ১৬১ জন

প্রকাশিত: ২০:১৭, ২২ মে ২০২০
২২ মে/ চট্টগ্রামে শনাক্ত হলো আরও ১৬১ জন

চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) তিন ল্যাবে ৫৪৫ জনের নমুনা পরীক্ষায় নতুনভাবে পুলিশ ও শিশুসহ আরোও ১৬১ জন শনাক্ত হয়েছে। শুক্রবার ( ২২ মে ) রাত পৌনে ১২ টার দিকে এ তথ্য নিশ্চিত করেন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তথ্য মতে, চট্টগ্রাম মেডিকেল কলেজে করোনাভাইরাস (কোভিড-১৯) ২০৯ জনে নমুনা পরীক্ষায় একশত জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে চট্টগ্রাম চট্টগ্রাম মহানগরের ৯২ জন। বাকি ৮ জন চট্টগ্রামের ৪ উপজেলার বাসিন্দা । তার মধ্যে পটিয়া ৫ জন,বোয়ালখালী ১ জন, আনোয়ারা ১ জন ও মীরসরাই ১ জন।

এই দিকে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২৪৭ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৭ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১০ জন। তার মধ্যে পটিয়ার ১ জন, বোয়ালখালীর ১ জন, হাটহাজারীর ২ জন, সীতাকুন্ডের ১ জন এবং রাউজানের ৫ জন।

এছাড়াও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের একজন পুরাতন রোগীসহ ২৫ জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে মহানগরের ১০ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৪ জন। উপজেলার ১৪ জনের মধ্যে সীতাকুণ্ড ৮ জন,রাংগুনিয়া ২ জন, হাটহাজারী ৩ জন এবং রাউজান ১ জন রয়েছে।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান, চট্টগ্রামে তিন ল্যাবে করোনাভাইরাস (কোভিড-১৯) ৫৪৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরোও ১৬১ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১২৯ জন এবং বিভিন্ন উপজেলার ৩২ জন। এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৮০ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ হাজার ১২৬ ও উপজেলায় ৩৫৩ জন। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে।

-সিভয়েস

 

সিভয়েস প্রতিবেদক

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়