Cvoice24.com
corona-awareness

আল্লামা হাশেমীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ০৯:৫০, ২ জুন ২০২০
আল্লামা হাশেমীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

দেশবরেন্য আলেমে দ্বীন, ইমামে আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশ, আল্লামা শাহসূফী মুহাম্মদ নূরুল ইসলাম হাশেমীর (৯৩) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মঙ্গলবার (২ জুন) তার প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী পবিত্র ধর্ম ইসলামের প্রচার ও প্রসারে তার অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

মঙ্গলবার ভোর ৫ টায় আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে আইসিইউতে তাঁর মৃত্যু হয়। আহলে সুন্নাত ওয়াল জামাতের সর্বজন শ্রদ্ধেয় ইমাম হিসেবেও উপমহাদেশে অতুলনীয় স্থান গড়ে নেন আল্লামা হাশেমী।  

তিনি দীর্ঘদিন ডায়বেটিকস ও আ্যজমা রোগে আক্রান্ত আল্লামা নূরুল ইসলাম হাশেমীর রক্তের গ্লূকোজের মাত্রা কমে গেলে তাকে শনিবার বিকাল তিনটার দিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। তিনি মা ও শিশু হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।  

বায়েজিদ থানার ২ নম্বর জালালাবাদ ইউনিয়নের বটতল এলাকায় কাজী পরিবারে ১৯২৮ সালে ২৯ ডিসেম্বর জম্মগ্রহণ করেন দেশে ও সারা বিশ্বে ইসলামী ব্যক্তিত্ত্ব হিসেবে সুপরিচিত আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী। বিরল মেধার অধিকারী এই আধ্যাত্নিক আল্লামা বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যাপনার পাশাপাশি ১৯৬৪ সালে বটতল আহছানুল উলুম কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা করেন। আহলে সুন্নাত ওয়াল জামাতের এই ইমাম বিভিন্ন ইসলামী বই রচনার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে সফর করেছেন।

-সিভয়েস

সিভয়েস প্রতিবেদক

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়