Cvoice24.com


চসিকের আইসোলেশন সেন্টার চালু হচ্ছে ১৫ জুন

প্রকাশিত: ১৫:০২, ৭ জুন ২০২০
চসিকের আইসোলেশন সেন্টার চালু হচ্ছে ১৫ জুন

আগ্রাবাদস্থ সিটি কনভেনশন হলে আগামী ১৫ জুন থেকে চালু হচ্ছে চসিকের ২৫০ শয্যা বিশিষ্ট করোনা আইসোলেশন সেন্টার। রোববার টাইগারপাসস্থ চসিক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সভায় সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন আইসোলেশন সেন্টারটি চালু করার ঘোষণা দেন।

তিনি বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমন পরিস্থিতি উদ্বেগজনক মাত্রায় পৌছেছে। এই পরিস্থিতি সামাল দিতে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে। এই উদ্যোগের অংশ হিসেবে চসিক আইসোলেশন সেন্টারের জন্য চিকিৎসক, নার্স, বয় নিয়োগসহ তাদের সুরক্ষা এবং প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সংযোজনের প্রস্তুতি সুসম্পন্ন করেছে। 

তিনি আরো বলেন, শুধুমাত্র লকডাউন দিয়ে পরিস্থিতি সামাল দেয়া যাবে না। যে হারে সংক্রমনের হার বাড়ছে তা মোকাবেলায় আক্রান্তরা যাতে চিকিৎসা সেবা পান তা নিশ্চিত করতে আরো বেশি চিকিৎসা কেন্দ্র স্থাপন করতে হবে। এ ছাড়াও করোনা শনাক্তের জন্য কোথায়  সহজে নমুনা পরীক্ষা সম্ভব এবং চিকিৎসাসেবা সংক্রান্ত তথ্যাবলী মানুষ যেন অবগত হতে পারে সেই ব্যবস্থাও নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে গণমাধ্যমকেও উদ্যোগী ভূমিকা পালন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, আইটি অফিসার ইকবাল হাসান, জেনারেল হাসপাতালের তত্বাবধায় ডা. মো. শফিকুল ইসলাম, জনস্বাস্থ্য গবেষক ডা. সুশান্ত বড়ুয়া, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, ডা. মোহাম্মদ আলী, ডা. রবিউল করিম, ডা. নাসিম ভূইয়া, চসিক তত্তাবধায় প্রকৌশলী সুদীপ বসাক ও আবু সাদাত মো. তৈয়ব প্রমুখ। 

পরে মেয়র সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে আইসোলেশন সেন্টারটি পরিদর্শন করেন।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়