Cvoice24.com


উন্নত চিকিৎসায় প্রধানমন্ত্রীর সহায়তা চান মুক্তিযুদ্ধকালীন কোম্পানি কমান্ডার মহসিন খাঁন

প্রকাশিত: ১৪:৫২, ১২ জুন ২০২০
উন্নত চিকিৎসায় প্রধানমন্ত্রীর সহায়তা চান মুক্তিযুদ্ধকালীন কোম্পানি কমান্ডার মহসিন খাঁন

দক্ষিণ চট্টগ্রামের মুক্তিযুদ্ধকালীন কোম্পানী কমান্ডার ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মহসীন খাঁন উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন। বর্তমানে তিনি ঢাকার সিকদার মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন

শুক্রবার বিকেলে মহসীন খাঁনের স্ত্রী ফাহমিনা আক্তার লিপিকা বলেন, সিকদার হাসপাতালে সংকট থাকায় ভেন্টিলেটর সুবিধা পাওয়া যাচ্ছে না। এখন উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করতে মাননীয় প্রধানমন্ত্রী সহায়তা চেয়েছেন তিনি (মহসীন খাঁন)। প্রধানমন্ত্রীর কাছে বাঁচার আকুতি জানিয়েছেন তিনি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপের অপেক্ষায় থাকা ফাহমিনা আক্তার লিপিকা যোগাযোগের জন্য ০১৮১১-২৩২৪৬৪, ০১৬৭৬-২২২১২১ এই দুটি নাম্বারটি দিয়েছেন।

গুরুতর অসুস্থ মহসীন খাঁন ১৯৮৫ ও ১৯৯১ সালে চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। এছাড়া পটিয়ার জঙ্গলখাইন ইউনিয়নের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন ৭১’এর রণাঙ্গনের এ যোদ্ধা। 

রাজনৈতিক জীবনের স্যার আশুতোষ সরকারি কলেজ সংসদের ভিপি ও জিএস হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্রলীগের এই ডাক সাইটে নেতা ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা পরবর্তী অস্থিতিশীল পরিস্থিতিতে জুলুম-নির্যাতনের শিকার ও একাধিকবার কারাবরণ করেন। মহসীন খাঁনকে ‘জীবন্ত কিংবদন্তি’ উল্লেখ করে একটি বই রচনা করেছেন অধ্যাপক ওমর ফারুক।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে অসুস্থ হয়ে পড়েন মহসীন খাঁন। চট্টগ্রামের কোন হাসপাতালে ঠাঁই না পাওয়া মহসীন খাঁনকে রাতেই ঢাকায় নিয়ে যান স্ত্রী ও সন্তানরা। শুক্রবার ভোররাতে রাজধানীর গুলশান এলাকায় সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন তিনি। 

প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা মহসীন খাঁনের চিকিৎসার বিষয়টি তদারকি করছেন মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্ট্রের চেয়ারম্যান ও পুলিশ কর্মকর্তা মো. নাজিম উদ্দীন; তিনি বলেন, যুদ্ধকালীন পুরো সময় কোম্পানী কমান্ডার ছিলেন কিংবদন্তি মুক্তিযোদ্ধা মহসীন খাঁন। অন্তিম মুহুর্তে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে একটু উন্নত চিকিৎসা চেয়েছেন। তাঁর এই ইচ্ছের কথা মাননীয় প্রধানমন্ত্রীকে কাছে পৌঁছাতে বলেছেন

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়