Cvoice24.com


আজ ড. শাম্মী আহমেদের জন্মদিন

প্রকাশিত: ১৪:০২, ১৪ জুন ২০২০
আজ ড. শাম্মী আহমেদের জন্মদিন

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের জন্মদিন। তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য শাহ্ আলী ফরহাদ, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও মহানগর আওয়ামী লীগ নেতা উইলিয়াম প্রলয় সমদ্দার, আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ও চায়না আওয়ামী লীগ নেতা তরুণ কান্তি দাস, মিরপুর সরকারি বাংলা কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক শাওন খান।

জন্মদিনের এক শুভেচ্ছা বার্তায় নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘আপা থেকে অনেক কিছু শিক্ষনীয় আছে। আপা বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড সুশাসন প্রতিষ্ঠা সারা বিশ্বে নিরন্তর তুলে ধরছেন। আন্তর্জাতিক বিষয়ক উপকমিটিতে কাজ করার সুবাদে আপার কাছে আসার সুযোগ হয়েছে। আপার উপদেশ নির্দেশ অনুযায়ী বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটিতে কাজ করেছি। আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তি রক্ষায় প্রত্যক্ষভাবে যুক্ত ছিলাম ড. শাম্মী আহমেদ আপার সাথে কাজের অভিজ্ঞতা অনেক চমৎকার। আজকের এই শুভ দিনে আপার জন্য দোয়া করি আপাকে আল্লাহ নেক হায়াত দান করুন। অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপা।’


এক নজরে ড.শাম্মী আমহেদের পারিবারিক ঐতিহ্য ও বর্নাঢ্য রাজনৈতিক জীবন-

ড. শাম্মী আহমেদ। বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম ভোট ব্যাংক বরিশালের মেহেন্দিগঞ্জের কৃতি সন্তান। শাম্মী আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগের সাথে পারিবারিক ঐতিহ্যগতভাবে সম্পর্কিত একটি  নাম। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জননেতা মহিউদ্দিন আহমেদ এর সুযোগ্য কন্যা।  মহিউদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে রাজনীতি করেছেন। সাংসদ নির্বাচিত হয়েছেন বার বার।

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পরে ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে শাম্মী আহমেদ দলের কার্যনির্বাহী সদস্য মনোনীত হন। ঘোষিত ওই কমিটিতে তিনি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে টানা দ্বিতীয়বারের মতো কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক নির্বাচিত হন ড. শাম্মী আহমেদ।

বাংলাদেশ আওয়ামী লীগ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ বিএম কলেজ থেকে ছাত্র রাজনীতি শুরু করেন। যার অন্যতম স্বীকৃতি বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদক নির্বাচিত হওয়া। কর্মজীবনে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ার আগে শাম্মী আহমেদ আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি এশিয়া প্যাসিফিক অঞ্চলের উপদেষ্টা ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে নিরলস কাজ করে যাচ্ছেন শাম্মী আহমেদ। তিনি কাজ করে যাচ্ছেন সরকারের উন্নয়ন কর্মকাণ্ড, একুশে আগস্ট গ্রেনেড হামলা, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের মত জাতীয় ইস্যু নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক জনমত সৃষ্টি করার লক্ষ্যে। প্রতিনিয়ত তিনি ও আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি আয়োজন করে যাচ্ছেন সভা, সেমিনার, ওয়ার্কশপ সহ সরকারের পক্ষে নানাবিদ প্রচার প্রচারণা।
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়