Cvoice24.com


রাঙ্গামাটি সুবলং বাজারে আগুনে পুড়ল অর্ধশত দোকান

প্রকাশিত: ১৪:০৯, ১৪ জুন ২০২০
রাঙ্গামাটি সুবলং বাজারে আগুনে পুড়ল অর্ধশত দোকান

রাঙ্গামাটি জেলার বরকল উপজেলায় সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার বিকাল ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে প্রায় অর্ধশত দোকান ও বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে হঠাৎ করে বাজারের মধ্য ভাগে সাগরিকা হোটেলের দিক থেকে আগুনের সূত্রপাত হয়ে চারদিকে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন, পার্শ্ববর্তী সেনা ক্যাম্পের সেনাবাহিনী ও রাঙ্গামাটি সদর থেকে যাওয়া ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ অগ্নিকাণ্ডে প্রায় ৭০টি দোকান ও বসতবাড়ি পুড়ে গেছে বলে জানান স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সুবলং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল গফফার খাঁন জানান, বিকেল ৪টার দিকে বাজারে আগুনের সূত্রপাত ঘটে। পরে দীর্ঘ ১ঘন্টা চেষ্টার পরে সে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স রাঙ্গামাটি অঞ্চলের সহকারী পরিচালক রতন কুমার নাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাঙ্গামাটি সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল স্টেশন অফিসার উদয়নের নেতৃত্বে ঘটনাস্থলে যায়। আপাতত ক্ষয়ক্ষতি পরিমাণ বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, রাঙ্গামাটি জেলার কাপ্তাই হ্রদ ঘেরা গড়ে উঠা বরকল উপজেলাটির বড় বাজার হচ্ছে সুবলং বাজার। এখানে সাপ্তাহিক বড় বাজার সহ দৈনন্দিন বাজার বসে থাকে। জেলা সদরের সাথে উপজেলাটির একমাত্র যোগাযোগের মাধ্যম হচ্ছে নৌ-পথ। এই এলাকায় কোন ফায়ার স্টেশন নেই। এছাড়া রাঙ্গামাটিতেও এখনো পর্যন্ত কোন নৌ ফায়ার স্টেশন গড়ে উঠেনি।

রাঙামাটি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়