Cvoice24.com


নাইক্ষংছড়িতে ভিজিডির চাল কিনে ধরা, উদ্ধার ১৫ বস্তা চাল

প্রকাশিত: ১৫:৫৫, ১৫ জুন ২০২০
নাইক্ষংছড়িতে ভিজিডির চাল কিনে ধরা, উদ্ধার ১৫ বস্তা চাল

নাইক্ষংছড়িতে ভিজিডি কার্ডের সুবিধাভোগীদের কাছ থেকে ১৫ বস্তা চাল কিনে স্থানীয়দের হাতে ধরা পড়েছেন এক ব্যক্তি। সোমবার (১৫ জুন) সন্ধ্যায় উপজেলার বাইশারী বাজার এলাকা থেকে গাড়িতে করে এসব চালের বস্তা নেওয়ার সময় স্থানীয়রা মো. কালু (৬৫) প্রকাশ কালু হাজি নামে ওই ব্যক্তিকে আটক করে। এছাড়া চালের বস্তা বহনের দায়ে টমটম গাড়ির চালক লিয়াকত আলীকেও আটক করে স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৬টার দিকে  স্থানীয় একটি টমটম গাড়িতে করে সরকারি চাল নিয়ে বাইশারী বাজার হয়ে ঈদগড় সড়কের দিকে যাচ্ছিল। এ সময় সন্দেহ হলে স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিম ও স্থানীয়রা ১৫ বস্তা চালসহ গাড়ির ড্রাইভার লিয়াকত আলী ও ভিজিডি চাল ক্রেতা মো. কালু কে আটক করে বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশের কাছে হস্তান্তর করে।

আটকের পর স্থানীয়দের জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি জানিয়েছে, ভিজিডি কার্ডের সুবিধাভোগী নারীদের কাছ থেকে প্রতি বস্তা ১ হাজার টাকা করে এসব চালের বস্তা তিনি কিনেছেন।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন, তিনি বিষয়টি শুনার সাথে সাথে ঘটনাস্থল উপস্থিত হয়ে চালের বস্তা উদ্ধার করে স্থানীয় পুলিশ ও ইউএনওকে জানিয়েছেন।  ভিজিডি কার্ডধারী মহিলাদের সভা সমাবেশের মাধ্যমে চাল বিক্রি না করার ব্যাপারে জানিয়েছেন।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মো. লিয়াকত আলী জানান, খবর পেয়ে পুলিশের টিম গিয়ে ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটক করে চালের বস্তাগুলো থানা হেফাজতে নেয়া হয়েছে। বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছে। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চলছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি জানান, সরকারি চাল ক্রয় বিক্রয় সম্পূর্ণ অপরাধ। ঘটনার ব্যাপারে তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বান্দরবান প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়