Cvoice24.com


রাঙ্গামাটিতে পাঁচদিন আগে মৃত শিশুর বাড়ি লকডাউন করতে গেলো প্রশাসন

প্রকাশিত: ১২:০১, ১৭ জুন ২০২০
রাঙ্গামাটিতে পাঁচদিন আগে মৃত শিশুর বাড়ি লকডাউন করতে গেলো প্রশাসন

রাঙ্গামাটি শহরের শান্তিনগর এলাকায় করোনা পজিটিভ আসা চার মাসের শিশুটির বাড়ি লক ডাউন করতে গিয়ে প্রশাসন জানতে পারে পাঁচদিন আগেই মারা গেছে শিশুটি।

মঙ্গলবার মধ্যরাতে রাঙ্গামাটি ১৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে, তারমধ্যে একজন ছিলেন শহরের শান্তিনগর এলাকায় বাসিন্দা শামিম হোসেন'র চার মাসের কন্যা সন্তান শাওরিন ইসরাত। সংবাদটি পেয়ে রাতেই প্রশাসন তার বাড়ি লকডাউন করতে গেলে জানতে পারে শিশুটি গত ১১ তারিখ দুপুরেই মারা যান।

শিশুটির বাবা শামিম হোসেন জানান, আমার মেয়ে ১০ তারিখ হঠাৎ করে শ্বাস নিতে কষ্ট হচ্ছিল, তাই আমরা তাকে প্রথমে একজন ডাক্তার দেখাই পরে অবস্থা খারাপ হওয়ায় রাঙ্গামাটি সদর জেনারেল হাসপাতালে নিয়ে যাই। সেখানে একরাত থাকার পরে ডাক্তার তাকে চট্টগ্রাম নিয়ে যেতে পরামর্শ দেন। কিন্তু আমি দিনমজুর টাকার অভাবে মেয়েকে চট্টগ্রাম নিতে পারিনি। এমতাবস্থায় তাকে হাসপাতালে রাখলে নিজের দায়িত্বে রাখতে হবে, তারা কিছু করতে পারবে না বলে জানায়। উপায় না দেখে আমি মেয়েকে নিয়ে ১১ তারিখ দুপুর বেলা হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসার পথে সে সিএনজিতেই মারা যায়। পরে তাকে আমরা কেন্দ্রীয় কবরস্থানে দাফন করি।

রাঙ্গামাটি সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল জানান, ১০ জুন শিশুটি নমূনা সংগ্রহ করে পাঠানো হয়েছিলো। ১৬ জুন মধ্যরাতে তার রিপোর্ট আসে। সেখানে দেখা যায় শিশুটির করোনা পজিটিভ। পরে প্রশাসন ও স্বাস্থ্যকর্মীরা বাড়ি লক ডাউন করতে গেলে জানা যায় শিশুটি গত ১১ তারিখই মারা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রট ও নেজারত ডেপুটি কালেক্টর (এডিসি) উত্তম কুমার দাস জানান, গতকাল রাতে করোনা রিপোর্টে শিশুটি পজিটিভ আসায় প্রশাসন তার বাড়ি লকডাউন করতে গিয়ে জানতে পারে শিশুটি গত ১১ জুন মারা গেছে। আমরা তার বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করেছি এবং তাদের খোঁজ খবর নিচ্ছি।

-সিভয়েস/এসসি

রাঙ্গামাটি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়