Cvoice24.com


করোনা টেস্টের ফি নির্ধারণ করায় ডা. শাহাদাতের উদ্বেগ

প্রকাশিত: ১৬:০৮, ২৯ জুন ২০২০
করোনা টেস্টের ফি নির্ধারণ করায় ডা. শাহাদাতের উদ্বেগ

ফাইল ছবি

সরকার করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষার ফি নির্ধারণ করে নিজেদের দায়িত্ব ভুলে গিয়ে এখন ব্যবসায়ী ও মুনাফাকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

সোমবার (২৯ জুন) রাতে এক বিবৃতিতে এ দাবি করেন। তিনি বলেন, সরকারের দায়িত্ব হলো করোনা নিয়ন্ত্রণে ভূমিকা রাখা। কিন্তু সরকার নিয়ন্ত্রণ না করে করোনার ফি নির্ধারণ করে পুনরায় সরকার রক্ষক থেকে ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সারাদেশ করোনায় বিপর্যস্ত হয়ে মানুষ দিশেহারা সেইসময় করোনার নমুনা পরীক্ষায় সরকার ফি নির্ধারণ করায় এখন মানুষ পরীক্ষা করানো থেকে বিরত হবে। এতে পরীক্ষার মাধ্যমে করোনা নিয়ন্ত্রণের বিষয়টি অসম্ভব হয়ে দাঁড়াবে। 

চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, নমুনা পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে পিসিআর টেস্টের পাশাপাশি র‌্যাপিড এন্টিবডি টেস্টের মাধ্যমে সর্বাধিক জনসাধারণকে করোনা পরীক্ষার আওতায়ে আনার দাবি জানাই। সাথে সাথে নমুনা পরীক্ষার ফি আদায়ের ঘোষণা থেকে সরে আসার আহ্বান জানাই সরকারের প্রতি। 

চট্টগ্রামের চিকিৎসার বিষয়ে ড্যাব নেতা ডা. শাহাদাত হোসেন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের থোক বরাদ্ধ থেকে চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডার, পালস অক্সিমিটার, হাই-ফ্লো-অক্সিজেন ন্যাজল ক্যানুলা, অক্সিজেন কনসেন্ট্রেটর, সি প্যাপ মেশিন কেনা এবং চিকিৎসকদের প্রণোদনা বাবদ অতিসত্বর ৫০০ কোটি টাকা বরাদ্ধ চেয়েছিলাম। কিন্তু সরকার আজ পর্যন্ত এই বিষয়ে কোন উদ্যোগ নেয়নি। এতে সমগ্র চট্টগ্রামবাসী হতাশ হয়েছে। বরাদ্ধ না দিয়ে চট্টগ্রামের প্রতি বিমাতাসূলভ আচরণ করা হয়েছে। সরকার চট্টগ্রামে এখনও করোনা উপসর্গযুক্ত কোন হাসপাতাল ঘোষণা দেয়নি। যার কারণে উপসর্গযুক্ত রোগী বেশী মারা যাচ্ছে। 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়