Cvoice24.com


দেশে করোনায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৭৭৫

প্রকাশিত: ০৯:১৮, ১ জুলাই ২০২০
দেশে করোনায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৭৭৫

ফাইল ছবি।

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই দিনে নতুন শনাক্ত হয়েছে তিন হাজার ৭৭৫ জন। মৃত্যুর দিক থেকে মোট মৃত্যু সংখ্যা এক হাজার ৮৮৮ জন। আর শনাক্তের দিক থেকে মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৪৯ হাজার ২৯৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৪৮৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা ৬২ হাজার ১০৮ জন।

বুধবার (১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, ৬৯টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৮৯৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৮ হাজার ৮৭৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো সাত লাখ ৮৪ হাজার ৩৩৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৭৭৫ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক ০৩ শতাংশ। আর রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪১ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়